• রবিবার, ২৫ অক্টোবর ২০২০, ১০ কার্তিক ১৪২৭
বাংলাদেশে আরও ২ জন করোনায় আক্রান্ত, মোট ৫৬

সংগৃহীত ছবি

জাতীয়

বাংলাদেশে আরও ২ জন করোনায় আক্রান্ত, মোট ৫৬

  • অনলাইন ডেস্ক
  • প্রকাশিত ০২ এপ্রিল ২০২০

গত ২৪ ঘণ্টায় দেশের ভেতরে নতুন করে আরও দু’জন করোনা ভাইরাসে আক্রান্ত রোগীকে শনাক্ত করা হয়েছে।  এ নিয়ে দেশে করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৫৬ জনে। 

নতুন আক্রান্তদের মধ্যে একজনের বয়স ৩০-৪০ বছরের মধ্যে, আরেকজনের বয়স ৭০-৮০ বছরের মধ্যে।

বৃহস্পতিবার করোনা ভাইরাস নিয়ে অনলাইনে স্বাস্থ্য অধিদপ্তরের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) নিয়মিত সংবাদ ব্রিফিংয়ে এ তথ্য জানানো হয়। ব্রিফিং করেন স্বাস্থ্য অধিদফতরের এমআইএস শাখার পরিচালক ডা. মো. হাবিবুর রহমান।

ব্রিফিংয়ে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সারাদেশে ১৪১ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এদের মধ্যে দু’জনের দেহে করোনা ভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় দেহে করোনা ভাইরাসে আক্রান্ত কারও মৃত্যু হয়নি।

আইইডিসিআরের তথ্য অনুযায়ী, দেশে করোনা ভাইরাসে আক্রান্ত ৫৬ জনের মধ্যে ৬ জনের মৃত্যু হয়েছে। এরই মধ্যে সেরে উঠেছেন ২৬ জন। আর এখনও হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন ২৪ জন।

এদিকে, হপকিন্স ইউনিভার্সিটির সেন্টার ফর সিস্টেম সায়েন্সেস অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ের (সিএসএসই) তথ্য অনুযায়ী, বৃহস্পতিবার দুপুর পর্যন্ত বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৪৭ হাজার ২৬১ জনের।

আর বিশ্বে এই ভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৯ লাখ ৩৭ হাজার ৭৮৩ জনে। এদের মধ্যে ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১ লাখ ৯৪ হাজার ৩৩০ জন।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads