• রবিবার, ৩১ মে ২০২০, ১৭ জ্যৈষ্ঠ ১৪২৫
ads
রায়পুরায় প্রথম করোনা রোগী শনাক্ত, গ্রাম লকডাউন 

প্রতীকী ছবি

জাতীয়

রায়পুরায় প্রথম করোনা রোগী শনাক্ত, গ্রাম লকডাউন 

  • রায়পুরা (নরসিংদী) প্রতিনিধি
  • প্রকাশিত ০৮ এপ্রিল ২০২০

নরসিংদীর রায়পুরায় মো. রফিকুল মিয়া (৩৯) নামে এক ব্যক্তি করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। তিনি উপজেলার পলাশতলী ইউনিয়নের শাহপুর গ্রামের মো. আব্দুল মালেক মিয়ার ছেলে। এ ঘটনায় তার পরিবারের বাকি সদস্যেদেরও হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।  রায়পুরা উপজেলা প্রশাসন শাহপুরসহ আশেপাশের আরো পাঁচটি গ্রাম লকডাউন করেছে।

রফিকুল নারায়গঞ্জে একটি ওষুধ কোম্পানিতে চাকরি করতে। তিনি শনিবার (৪ এপ্রিল ) নরসিংদীর রায়পুরাতে আসেন। মঙ্গলবার (৭ এপ্রিল)  তিনি শ্বাসকষ্ট রোগ নিয়ে নরসিংদী হাসপাতালে যাওয়ার পর তার দেহের নমুনা সংগ্রহ করে আইইডিসিআরে পরীক্ষার জন্য পাঠানো হয়। পরীক্ষার রিপোর্টে তার দেহে করোনা ভাইরাসের সন্ধান পাওয়া যায়।

এ তথ্য নিশ্চিত করেছেন রায়পুরা করোনা ভাইরাস প্রতিরোধ কমিটির সদস্য সচিব ও উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবু সাঈদ মোহাম্মদ ফারুক। রাতেই শাহপুর গ্রামে যান রায়পুরা উপজেলা নিবার্হী কর্মকর্তা মো. শফিকুল ইসলাম এবং রায়পুরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মহসিনুর কাদির।

এ বিষয়ে রায়পুরা করোনা প্রতিরোধ কমিটির আহবায়ক ও উপজেলা নির্বাহী কর্মকর্তা  মো. শফিকুল ইসলাম বলেন, করোনা আক্রান্ত রোগিকে নরসিংদী আইসোলেশন নেওয়ার প্রস্তুতি চলছে। শাহপুর গ্রামসহ আশেপাশের আরো ৫টি গ্রাম লকডাউন করা হয়েছে। তিনি আরো বলেন, তার পরিবারের সদস্যসহ সংস্পর্শে আসা সকলকে হোমকোয়ারেন্টাইনে রাখা হবে।

এর আগে, গত সোমবার নরসিংদীর পলাশ উপজেলার ডাঙ্গা ইউনিয়নের ইসলামপাড়া এলাকায় আরও একজন করোনা রোগী শনাক্ত হয় এবং গ্রাম লকডাউন করা হয়। তিনিও নারায়ণগঞ্জে চাকুরি করেন। এ নিয়ে নরসিংদীতে করোনা ভাইরাস আক্রান্ত রোগীর সংখ্যা হলো দুই জন।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads