• শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ১১ আশ্বিন ১৪২৭
ads
 ৫২ জেলায় করোনারোগী শনাক্ত, ঢাকা সবার উপরে

সংগৃহীত ছবি

জাতীয়

৫২ জেলায় করোনারোগী শনাক্ত, ঢাকা সবার উপরে

  • অনলাইন ডেস্ক
  • প্রকাশিত ১৯ এপ্রিল ২০২০

নমুনা পরীক্ষা করে দেশে গত ২৪ ঘণ্টায় ২ হাজার ৬৩৪ জনের দেহে করোনা সংক্রমণ ধরা পড়েছে। প্রাপ্ত রিপোর্ট অনুযায়ী, নতুন করে করোনা শনাক্ত হয়েছেন আরও ৩১২ জন। যাতে মোট আক্রান্ত শনাক্ত হলেন ২ হাজার ৪৫৬ জন। গত ২৪ ঘণ্টায় আরও ৭ জনের মৃত্যুসহ মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ৯১-জনে। এছাড়া গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ৯ জন। অর্থাৎ মোট সুস্থের সংখ্যা ৭৫।

রোববার (১৯ এপ্রিল) দুপুরে স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানানো হয়। অনলাইনে বুলেটিন উপস্থাপন করেন স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা, তার সঙ্গে ছিলেন অধিদফতরের এমআইএস পরিচালক ডা. হাবিবুর রহমান খান। নিজের বাসা থেকে এতে সংযুক্ত হয়ে কথা বলেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

মন্ত্রী বলেন, করোনা ভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় দুই হাজার ৬৩৪ জনের নমুনা পরীক্ষা করা হয়। সব মিলিয়ে নমুনা পরীক্ষা হয়েছে ২৩ হাজার ৮২৫ জনের। নতুন যাদের নমুনা পরীক্ষা করা হয়েছে, তাদের মধ্যে আরও ৩১২ জনের দেহে করোনা পাওয়া গেছে।

ফলে করোনায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে দুই হাজার ৪৫৬ জনে। আক্রান্ত রোগীদের মধ্যে মারা গেছেন আরও সাতজন। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়ালো ৯১ জনে। এছাড়া সুস্থ হয়ে উঠেছেন আরও নয়জন। ফলে মোট সুস্থ রোগীর সংখ্যা ৭৫ জন।

এদিকে, জেলাভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, সবচেয়ে বেশি আক্রান্ত ঢাকা শহরে, যা শতকরা ৩২ ভাগ। এরপর আছে গাজীপুর। গাজীপুরে নতুন শনাক্ত হয়েছে। এর আগে যারা শনাক্ত হয়েছিলেন তারা বেশির ভাগই নারায়ণগঞ্জ থেকে গেছেন। গাজীপুরের পরই নতুন সংক্রমণ দেখা যাচ্ছে নরসিংদী ও কিশোরগঞ্জ।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads