• মঙ্গলবার, ৪ আগস্ট ২০২০, ২০ শ্রাবণ ১৪২৭
ads
গেদুচাচা খ্যাত সাংবাদিক খোন্দকার মোজাম্মেল হক আর নেই

ফাইল ছবি

জাতীয়

গেদুচাচা খ্যাত সাংবাদিক খোন্দকার মোজাম্মেল হক আর নেই

  • অনলাইন ডেস্ক
  • প্রকাশিত ২৯ জুন ২০২০

গেদুচাচা খ্যাত কলামিস্ট, সাংবাদিক খোন্দকার মোজাম্মেল হক আর নেই। তিনি আজ বিকালে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না… রাজিউন)।

ঢাকা সাংবাদিক ইউনিউনের সভাপতি কুদ্দুস আফ্রাদ বলেন, সাংবাদিক খোন্দকার মোজাম্মেল হক আজ বিকাল ৪টার রাজধানীর বাড্ডার একটি বেসরকারি হাসপাতালে করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন। গত ২৭ জুন থেকে এই হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন ছিলেন তিনি।

পারিবারিক ভাবে জানা গেছে, আগামীকাল সকাল সাড়ে ৯ টায় সেগুবাগিচাস্থ বাসভবনের সামনে জানাযা শেষে তার মরদেহ গ্রামের বাড়ি ফেনীতে নেয়া হবে। বাদ যোহর তার গ্রামের বাড়িতে দাফন করা হবে।

খন্দকার মোজাম্মেল হকের মৃত্যুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা শোক প্রকাশ করেছেন। তিনি আজ এক শোক বার্তায় প্রয়াতের আত্মার মাগফিরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের খোন্দকার মোজাম্মেলের মৃত্যুতে গভীর শোক ও দু:খ প্রকাশ করেছেন। তিনি মরহুমের বিদেহী অত্মার শান্তি কামনা করেন এবং তার শোক-সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

তথ্যমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদও সাপ্তাহিক আজকের সূর্যোদয় পত্রিকার সম্পাদক খন্দকার মোজাম্মেল হকের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।

জাতীয় পার্টির সাবেক চেয়ারম্যান প্রয়াত হুসাইন এরশাদের শাসনামলে ৮০ এর দশকে ‘সুগন্ধা’ নামে একটি সাপ্তহিক পত্রিকায় ‘গেদু চাচার খোলা চিঠি’ কলাম লিখে দেশে সাড়া ফেলে দিয়েছিলেন খন্দকার মোজ্জামেল হক। এই কলামে তৎকালীন সরকারের সমালোচনা করে সমাজের নানা সমস্যা, সংকট তার লেখনীর মাধ্যমে তুলে ধরে করণীয় সম্পর্কে পরামর্শ দিতেন।

খন্দকার মোজাম্মেল হক পরে ‘সাপ্তাহিক সূর্যোদয়’ নামে আরেকটি সাপ্তাহিক পত্রিকার সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন। পরে,আজকের সূর্যোদয় নামের আরেকটি সাপ্তাহিক পত্রিকায় প্রধান সম্পাদক হিসেবে দায়িত্বপালন করেন।

খন্দকার মোজাম্মেল হক চট্টগ্রাম বিভাগ সাংবাদিক সমিতির সভাপতি হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন। এছাড়া ফেনী সাংবাদিক ফোরামের (ঢাকা) উপদেষ্টা ছিলেন।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads