• বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০, ১৫ আশ্বিন ১৪২৭
ads
সাড়ে ৪ মাস পর লন্ডন-সিলেট ফ্লাইট শুরু, ১১৯ যাত্রী সিলেটে পৌঁছেছে

ফাইল ছবি

জাতীয়

সাড়ে ৪ মাস পর লন্ডন-সিলেট ফ্লাইট শুরু, ১১৯ যাত্রী সিলেটে পৌঁছেছে

  • অনলাইন ডেস্ক
  • প্রকাশিত ১০ আগস্ট ২০২০

করোনাকালে প্রায় সাড়ে চারমাস বন্ধ থাকার পর লন্ডন-সিলেট-ঢাকা রুটে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সরাসরি ফ্লাইট শুরুর প্রথম দিনে আজ সকালে ১১৯ জন যাত্রী নিয়ে একটি ফ্লাইট সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছেছে।

লন্ডনের হিথ্রো বিমানবন্দর থেকে বিমানের বিজি-২০২ ফ্লাইটটি ১১৯ যাত্রী নিয়ে সোমবার সকাল সাড়ে ১০টার দিকে সিলেট এম এ জি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স সিলেটের ব্যাবস্থাপক এ জি এম আনোয়ারুল হক বিষয়টি নিশ্চিত করেছেন ।

তিনি জানান, লন্ডন থেকে সরাসরি সিলেটে আসা ফ্লাইটটিতে ১১৯ জন যাত্রী ছিলেন। এরমধ্যে সিলেটের ৬৫ জন এবং ঢাকার ৫৪ জন। বিমানটি ওসমানী বিমানবন্দরে এক ঘন্টা অবস্থানের পর ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যায়। একই বিমানে সিলেট থেকে আরো ৩৪ জন যাত্রী ঢাকায় গেছেন বলে জানান তিনি।

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় থেকে করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ রোধকল্পে সরকারি সিদ্ধান্ত মোতাবেক সিলেট ওসমানী বিমানবন্দরে সব ধরণের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলেও জানান তিনি।

জানা গেছে, সিলেটে আসা সকল যাত্রীরা করোনা নেগেটিভ সার্টিফিকেট সাথে নিয়ে এসেছেন, এরপরও বিমানবন্দরে সরকারের সিদ্ধান্ত অনুযায়ি তাদের সকলের পুনরায় স্বাস্থ্য পরীক্ষা করা হয়েছে। কারো শরীরে করোনা ভাইরাসের কোন উপসর্গ না থাকায় কাউকে আইসোলেশন সেন্টারে নিয়ে যাওয়ার প্রয়োজন হয়নি। এ সময় বিমানবন্দরে বিমান ও সিভিল এভিয়েশনের প্রতিনিধি ছাড়াও সেনাবাহিনী,সিভিল সার্জন, স্বাস্থ্য বিভাগ, আর্মড ফোর্সেস ডিভিশনের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স সিলেটের ব্যাবস্হাপক এ জি এম আনোয়ারুল হক বলেন, সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে আজ লন্ডন থেকে আসা যাত্রীদের ব্যাপারে কঠোর নিরাপত্তা ও সুশৃঙ্খলভাবে স্বাস্থ্য পরীক্ষাসহ যাবতীয় আনুষ্ঠানিকতা শেষ করা হয়েছে। এতে সকল যাত্রীরা অত্যন্ত সন্তুষ্ট হয়ে যার-যার গন্তব্যে গেছেন।

করোনার প্রাদুর্ভাবের কারণে গত ২৪ মার্চ থেকে লন্ডন-সিলেট সরাসরি ফ্লাইট বন্ধ রয়েছে। এখন থেকে প্রতি সপ্তাহে একদিন রোববার লন্ডন থেকে সরাসরি সিলেটে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের এ ফ্লাইট চালু থাকবে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads