• সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০, ১৩ আশ্বিন ১৪২৭
ads
সিনহা হত্যায় পুলিশের করা মামলার ৩ সাক্ষী গ্রেপ্তার

ফাইল ছবি

জাতীয়

সিনহা হত্যায় পুলিশের করা মামলার ৩ সাক্ষী গ্রেপ্তার

  • অনলাইন ডেস্ক
  • প্রকাশিত ১১ আগস্ট ২০২০

অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ খানকে হত্যার ঘটনায় পুলিশের করা মামলার তিন সাক্ষীকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

আজ মঙ্গলবার বিকেলে কক্সবাজারের বাহারছড়া মা‌রিসবু‌নিয়া থে‌কে তাদের গ্রেপ্তার করা হয়।

আটক ব্যক্তিরা হলেন- নূরুল আমিন, নাজিম উদ্দিন ও মো. আয়াজ। তারা বাহারছড়ার বাসিন্দা।

র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার মুখপাত্র লে. কর্নেল আশিক বিল্লাহ এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, গ্রেপ্তার তিনজন এই ঘটনার মামলায় পুলিশের করা সাক্ষী ছিল। হত্যার সাথে সংশ্লিষ্টতা পাওয়ায় তাদের গ্রেপ্তার করা হয়। আদালতে ওই তিনজনকে জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিন করে রিমান্ড আবেদন করা হয়েছে।

৩১ জুলাই রাতে কক্সবাজারের টেকনাফ উপজেলার মেরিন ড্রাইভে শামলাপুর চেকপোস্টে মেজর (অব.) সিনহা মো. রাশেদ খান পুলিশের গুলিতে নিহত হন। নূরুল আমিন, নাজিম উদ্দিন ও মো. আয়াদ সিনহা হত্যা মামলার প্রত্যক্ষদর্শী সাক্ষী হিসেবে টেকনাফ থানায় এজাহারে পুলিশ উল্লেখ করেছিল। এই মামলার তদন্তভার সোমবার আদালত র‍্যাবের কাছে ন্যাস্ত করে।

গত ৩১ জুলাই রাতে কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সড়কের বাহারছড়া ইউনিয়নের শামলাপুর এলাকায় চেকপোস্টে পুলিশের গুলিতে নিহত হন মেজর (অব.) সিনহা রাশেদ খান।

এ ঘটনায় সিনহা রাশেদের বোনের দায়ের করা মামলায় টেকনাফ থানার সাবেক ওসি প্রদীপ কুমার দাশসহ নয় পুলিশকে আসামি করা হয়েছে। ইতিমধ্যে ওসি প্রদীপসহ সাতজন আদালতে আত্মসমর্পণ করার পর তাদের কারাগারে পাঠিয়েছে আদালত। এর মধ্যে তিনজনকে সাত দিনের রিমান্ডে পেয়েছে র‌্যাব। এছাড়া বাকি চার পুলিশকে ১০ দিনের রিমান্ডে নেয়ার আবেদন করা হয়েছে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads