• রবিবার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ১২ আশ্বিন ১৪২৭
ads
নিজস্ব ব্রান্ডের পানি সরবরাহ করবে রেলওয়ে

ফাইল ছবি

জাতীয়

নিজস্ব ব্রান্ডের পানি সরবরাহ করবে রেলওয়ে

  • অনলাইন ডেস্ক
  • প্রকাশিত ১৩ আগস্ট ২০২০

যাত্রীসাধারণের সেবার মান বাড়াতে বাংলাদেশ রেলওয়ে নিজস্ব ব্রান্ডের “রেল পানি” সরবরাহ করবে।

এ লক্ষ্যে আজ রেলভবনে বাংলাদেশ রেলওয়ে ও সরবরাহকারী প্রতিষ্ঠান শ্যামলী ফুড এন্ড বেভারেজ প্রাইভেট লিমিটেডের মধ্যে একটি চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

রেলপথ মন্ত্রী মো: নূরুল ইসলাম সুজন এমপি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

চুক্তিতে রেলওয়ের পক্ষে যুগ্ম মহাপরিচালক (অপারেশন) রাশিদা গনি এবং শ্যামলী ফুড এন্ড বেভারেজ প্রাইভেট লিমিটেডের পক্ষে এমডি রমেশ চন্দ্র ঘোষ স্বাক্ষর করেন।

রেলপথ মন্ত্রী অনুষ্ঠানে বলেন, রেল সবদিক থেকে এগিয়ে যাচ্ছে। নতুন নতুন রেললাইন নির্মাণ করা হচ্ছে। সিঙ্গেল লাইনকে ডুয়েলগেজে রুপান্তর করা হচ্ছে। যাত্রী সেবাকে বাড়ানোর জন্য নানামূখী উদ্যোগ নেয়া হয়েছে। রেলওয়েতে একটি নিজস্ব ব্রান্ডের পানি সরবরাহের ফলে এই সেবার মান আরো বাড়বে বলে মন্ত্রী উল্লেখ করেন।

এ সময় তিনি সরকার নির্ধারিত দাম ও পণ্যের গুণগত মান ঠিক রাখার রাখার বিষয়ে গুরুত্ব আরোপ করেন।

রেলওয়ে সূত্র জানায়, বর্তমানে রেলওয়েতে যাত্রীগণকে ভ্রমণরত অবস্থায় খাদ্যদ্রব্য সরবরাহের জন্য নিজস্ব ক্যাটারিং সার্ভিস চালু আছে।

নিজস্ব ব্র্যান্ডের বোতলজাত পানি সরবরাহ করার মাধ্যমে যাত্রীদের কাঙ্খিত পানির চাহিদা মেটানোর পাশাপাশি রেলওয়েতে একটি ব্র্যান্ড হিসাবে প্রতিষ্ঠা করার সুযোগ তৈরি হবে। এ জন্য বাজারজাতকরণ প্রক্রিয়াকে সহজতর করতে দেশীয় কোন প্রতিষ্ঠানের সাথে যুক্ত হয়ে রি ব্র্যান্ডিং করা যুক্তিপূর্ণ হবে বলে মনে হওয়ায় বাংলাদেশ পর্যটন কর্পোরেশন, বাংলাদেশ পুলিশ, সেনা কল্যাণ সংস্থা ও ঢাকা ওয়াসার ন্যায় সেবার মান উন্নয়নে রেলওয়ের নিজস্ব পানির ব্রান্ড “রেল পানি” প্রবর্তন করা হচ্ছে। এতে কোন প্রকার অর্থব্যয় ছাড়াই রেলওয়েতে রাজস্ব আয়ের নতুন এক দ্বার উন্মোচিত হবে।

এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক মো: শামছুজ্জামান এবং উর্ধ্বতন কর্মকর্তারা।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads