• শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ১৬ কার্তিক ১৪২৭
তানিনকে বাঁচাতে প্রয়োজন ১০ লাখ টাকা

সংগৃহীত ছবি

জাতীয়

তানিনকে বাঁচাতে প্রয়োজন ১০ লাখ টাকা

  • অনলাইন ডেস্ক
  • প্রকাশিত ২৭ সেপ্টেম্বর ২০২০

তানিন মেহেদী। কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী। ফুসফুস ক্যান্সারে আক্রান্ত হয়ে ঢাকার ডেল্টা হাসপাতালে ক্যামোথেরাপি নিচ্ছে সে। উন্নত চিকিৎসার জন্য এক সপ্তাহের মধ্যে তাকে ভারত নিতে পরামর্শ দিয়েছেন সংশ্লিষ্ট চিকিৎসকরা। এজন্য দরকার অন্তত ১০ লাখ টাকা।

তানিনের শিক্ষকরা জানান, ২০১৬ সালে হাঁটুতে টিউমার হয় তানিনের। অপারেশনের পরও সেই টিউমারে ক্যানসার ধরা পড়ে ২০১৮ সালে। গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা দেশের নানা প্রান্ত থেকে অর্থ সংগ্রহের মাধ্যমে চিকিৎসার ব্যবস্থা করে ভারতের মুম্বাই টাটা হাসপাতালে৷ সার্জারি, প্লাস্টিক সার্জারি, রেডিওথেরাপিসহ প্রায় তিন মাস ভারতে চিকিৎসা নিয়ে তানিন সুস্থ হয়ে দেশে ফিরে। কিন্তু কিছুদিন আগে তানিনের আবার ফুসফুস ক্যানসার ধরা পড়েছে। ঢাকার ডেল্টা হাসপাতালে কেমোথেরাপি নিচ্ছে সে।

সংশ্লিষ্ট চিকিৎসকরা বলেন, উন্নত চিকিৎসার জন্য তানিনকে এক সপ্তাহের মধ্যে ভারত নিলে ভালো হয়। এ জন্য অন্তত ১০ লাখ টাকা লাগতে পারে।

এমতাবস্থায় হাতে সময় কিংবা অর্থ কোনোটিই নেই। আটকে আছে পুরো চিকিৎসা। তানিনকে বাঁচাতে পাশে দাঁড়িয়েছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীসহ বিভিন্ন সংগঠন। এরমধ্যে রয়েছে কুবি ছাত্রলীগ, সাংস্কৃতিক সংগঠন অনুপ্রাস কণ্ঠ চর্চাকেন্দ্র, অনলাইন ক্লথিং শপ ‘ময়ূরাক্ষী’, কু্বির ‘এন্টারোপ্রেনার্স অ্যান্ড লিডারশিপ ডেভেলপমেন্ট ক্লাব (ইএলডিসি)’সহ বেশকিছু সংগঠন।

তানিনের সহযোগিতার বিষয়ে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান মো. বেলাল হুসাইন বলেন, ‘আমাদের শিক্ষার্থী তানিন মেহেদী ফুসফুস ক্যানসারে আক্রান্ত। চিকিৎসার জন্য এক সপ্তাহের মাঝে অন্তত ১০ লাখ টাকা দরকার। আমরা বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা অর্থ সংগ্রহে চেষ্টা করে যাচ্ছি। তাকে বাঁচাতে দেশবাসীকে পাশে চাই।’

তানিনকে অর্থ সহায়তা পাঠাতে পারেন আপনিও। ঠিকানা:

বিকাশ: 01674241004, 01765566616
রকেট: 016742410040, 01765566612, নগদ: 01765566616
ব্যাংক অ্যাকাউন্ট নম্বর: ২৭৩১০৫০৯০৩ (ডাচ বাংলা ব্যাংক, ময়নামতি শাখা, কুমিল্লা)।

সূত্র: বিজ্ঞপ্তি

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads