• বুধবার, ২১ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭
বাবার সঙ্গে আদালতে হাজির মিন্নি

সংগৃহীত ছবি

জাতীয়

বাবার সঙ্গে আদালতে হাজির মিন্নি

  • অনলাইন ডেস্ক
  • প্রকাশিত ৩০ সেপ্টেম্বর ২০২০

বরগুনায় আলোচিত রিফাত শরীফ হত্যা মামলার রায় আজ। সকাল ৯টার পর আদালতে হাজির হয়েছেন রিফাতের স্ত্রী মিন্নি। এদিকে, রায়কে ঘিরে আদালতে নিরাপত্তা জোরদার করা হয়েছে। 

২০১৯ সালের ২৬ জুন প্রকাশ্যে কিশোর গ্যাং বন্ড বাহিনী কুপিয়ে হত্যা করে রিফাত শরীফকে। এ ঘটনার রিফাতের বাবা ১২ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ৫-৬ জনের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেন। এরমধ্যে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হয় মামলার প্রধান আসামি সাব্বির আহমেদ নয়ন ওরফে নয়ন বন্ড। রিফাতের স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নির সম্পর্ক ও হত্যা পরিকল্পনার সাথে জড়িত থাকার তথ্য পাওয়ায় মিন্নিকেও গ্রেপ্তার করা হয়। এ মামলার ৭৬ জনের সাক্ষ্যগ্রহণ সম্পন্নের মধ্য দিয়ে প্রাপ্তবয়স্ক আসামিদের বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ শেষ করে আদালত। মামলার বিচারিক কার্যক্রম শেষে ৩০ সেপ্টেম্বর রায়ের তারিখ নির্ধারণ করা হয়।

আদালত সূত্রে জানা গেছে, রিফাত হত্যা মামলার প্রাপ্তবয়স্ক ১০ আসামির বিরুদ্ধে ৭৬ জন সাক্ষীর সাক্ষ্য নেওয়া হয়েছে। সব আসামির পক্ষে-বিপক্ষে আদালতে যুক্তিতর্ক উপস্থাপন করেন সংশ্লিষ্ট আইনজীবীরা। সব শেষে নিহত রিফাত শরীফের স্ত্রী, ১ নম্বর সাক্ষী থেকে ৭ নম্বর আসামি হওয়া আয়েশা সিদ্দিকা মিন্নির পক্ষে-বিপক্ষে যুক্তিতর্ক উপস্থাপন শেষে রায়ের দিন ধার্য করেন আদালত।

চার্জশিটভুক্ত প্রাপ্তবয়স্ক আসামি মো. মুসা এখনো পলাতক। বাকি আসামিরা হলেন রাকিবুল হাসান রিফাত ফরাজি, আল কাইউম ওরফে রাব্বি আকন, মোহাইমিনুল ইসলাম সিফাত, রেজওয়ান আলী খান হূদয় ওরফে টিকটক হূদয়, মো. হাসান, রাফিউল ইসলাম রাব্বি, মো. সাগর ও কামরুল ইসলাম সাইমুন। এই ১০ আসামির মধ্যে মিন্নি জামিনে আছেন। পলাতক মুসা ছাড়া বাকিরা আছেন কারাগারে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads