• সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ১০ কার্তিক ১৪২৬
শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি বাড়লো ৩১ অক্টোবর পর্যন্ত

ছবি : সংগৃহীত

জাতীয়

শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি বাড়লো ৩১ অক্টোবর পর্যন্ত

  • অনলাইন ডেস্ক
  • প্রকাশিত ০১ অক্টোবর ২০২০

বিশ্বব্যাপী চলমান মহামারি করোনার কারণে দেশের শিক্ষা প্রতিষ্ঠানের চলমান ছুটি আরো এক মাস বাড়ানো হয়েছে বলে জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। করোনা পরিস্থিতির আশানুরূপ পরিবর্তন না হওয়ায় শিক্ষা প্রতিষ্ঠানের চলমান ছুটি আগামী ৩১ অক্টোবর তারিখ পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে।

আজ বৃহস্পতিবার (১ অক্টোবর) শিক্ষা মন্ত্রণালয়ের তথ্য কর্মকর্তা এম এ খায়ের এ তথ্য নিশ্চিত করেছেন।

আগের ঘোষণা অনুযায়ী, এই ছুটির মেয়াদ ছিলো ৩ সেপ্টেম্বর পর্যন্ত। সেই মেয়াদ শেষ হওয়ার আগেই ছুটি বাড়ানোর ঘোষণা দেয়া হলো।

দেশে ৮ মার্চ প্রথম করোনা রোগী শনাক্ত হওয়ার পর ১৭ মার্চ থেকে সব ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখা হয়েছে। এছাড়াও ইতোমধ্যেই বাতিল করা হয়েছে চলতি বছরের পিএসসি ও জেএসসি পরীক্ষা। আটকে আছে এইচএসসি ও সমমানের পরীক্ষাও।

তবে স্থগিত থাকা এইচএসসি ও সমমানের পরীক্ষা কবে থেকে নেয়া হবে, সেই তারিখ আগামী ‘সোম-মঙ্গলবারের’ মধ্যে ঘোষণা করা হবে বলে বুধবার (৩০ সেপ্টেম্বর) জানিয়েছেন শিক্ষামন্ত্রী।

এদিকে মহামারির কারণে এবার পঞ্চম ও অষ্টমের সমাপনী পরীক্ষা না হওয়ায় এসব শ্রেণির শিক্ষার্থীদের মূল্যায়ন করে উপরের শ্রেণিতে তোলার কথা রয়েছে। তবে চারটি শর্ত দিয়ে আগামী অক্টোবর ও নভেম্বর মাসে ব্রিটিশ কাউন্সিলের পরিচালনায় ইংরেজি মাধ্যমের শিক্ষার্থীদের ‘ও’ এবং ‘এ’ লেভেলের পরীক্ষা নেয়ার অনুমতি দিয়েছে সরকার।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads