• বৃহস্পতিবার, ২১ জানুয়ারি ২০২১, ৭ মাঘ ১৪২৭
মোবাইল ফোনে দুর্বল নেটওয়ার্ক ও ইন্টারনেটে ধীরগতি প্রশ্নে হাইকোর্টে রিট

সংগৃহীত ছবি

জাতীয়

মোবাইল ফোনে দুর্বল নেটওয়ার্ক ও ইন্টারনেটে ধীরগতি প্রশ্নে হাইকোর্টে রিট

  • অনলাইন ডেস্ক
  • প্রকাশিত ১২ জানুয়ারি ২০২১

মোবাইল ফোনের দুর্বল নেটওয়ার্ক ও মানসম্মত ইন্টারনেট নেটওয়ার্ক ব্যবস্থা নিশ্চিতে কর্তৃপক্ষের নিস্ক্রিয়তা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট একটি রিট পিটিশন দায়ের করা হয়েছে।

হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় আজ মঙ্গলবার মুঠোফোন গ্রাহক এসোসিয়েশনের সভাপতি মহিউদ্দিন আহমেদ, সাংবাদিক মেহেদী হাসান ডালিম এবং সুপ্রিমকোর্টের আইনজীবী মো. রাশিদুল হাসানের পক্ষে এডভোকেট ইশরাত হাসান রিটটি দায়ের করেন।

রিটে দেশের গ্রাহকদের আন্তর্জাতিক ভাবে স্বীকৃত ইন্টারনেট গতির সেবা দিতে নির্দেশনা চাওয়া হয়েছে। তথ্য ও যোগাযোগ-প্রযুক্তি মন্ত্রণালয়ের সচিব, বিটিআরসি’র চেয়ারম্যান এবং দেশের মোবাইল অপারেটরগুলোর প্রধান নির্বাহীকে রিটে বিবাদী করা হয়েছে।

রিটে বলা হয়েছে, মোবাইল ফোনের দুর্বল নেটওয়ার্ক ও ইন্টারনেটের ধীর গতির কারণে গ্রাহকরা মারাত্মক ভোগান্তিতে পড়ছেন। আর গ্রাহকের কাছ থেকে যে পরিমাণ খরচ নেয়া হয় সে তুলনায় মোবাইল ফোন অপারেটর সেবার মান হতাশাজনক। দেশে মোবাইল ফোন ও ইন্টারনেট ব্যবহারকারীর সংখ্যা দ্রুত বৃদ্ধি পেলেও সে অনুযায়ী সেবার মান উন্নয়ন করেনি।

রিটে গ্রাহকদের আন্তর্জাতিক ভাবে স্বীকৃত ইন্টারনেটের গতি সেবা দিতে নির্দেশনা চাওয়া হয়েছে।

গত বছর এক জরিপে দেখা গেছে, ডিজিটাল সেবার মান নিশ্চিতকারী দেশগুলোর মধ্যে বাংলাদেশের অবস্থান তালিকায় শেষের দিকে।

মোবাইল ফোনের দুর্বল নেটওয়ার্ক এবং ইন্টারনেটের ধীর গতি সমস্যার সমাধান করে মানসম্মত নেটওয়ার্ক ব্যবস্থা নিশ্চিতে গত ২৭ নভেম্বর সংশ্লিষ্টদের প্রতি যথাযথ ব্যবস্থা নিতে লিগ্যাল নোটিশ পাঠানো হয়। লিগ্যাল নোটিশের পরও ব্যবস্থা না নেয়ায় প্রয়োজনীয় নির্দেশনার আর্জি পেশ করে আজ রিটটি দায়ের করা হয়েছে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads