• শুক্রবার, ২৬ ফেব্রুয়ারি ২০২১, ১৩ ফাল্গুন ১৪২৭
বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষ্যে বিএইচবিএফসি’র ভার্চুয়াল আলোচনা সভা

সংগৃহীত ছবি

জাতীয়

বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষ্যে বিএইচবিএফসি’র ভার্চুয়াল আলোচনা সভা

  • ডেস্ক রিপোর্ট
  • প্রকাশিত ২৬ জানুয়ারি ২০২১

স্বাধীন বাংলাদেশের মহান স্থাপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষ্যে গত রোববার এক ভার্চুয়াল সভা অনুষ্ঠিত হয়েছে। এ সভার আয়োজন করে বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইনান্স কর্পোরেশনের বঙ্গবন্ধু পরিষদ। 

অনুষ্ঠানে বঙ্গবন্ধু পরিষদ বিএইচবিএফসি শাখার সভাপতি তারেক ইমতিয়াজ খানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন বিএইচবিএফসি’র চেয়ারম্যান প্রফেসর ড. মোঃ সেলিম উদ্দিন, এফসিএ, এফসিএমএ। বিশেষ অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন বিএইচবিএফসি’র ব্যবস্থাপনা পরিচালক (অতিঃ দায়িত্ব) অরুন কুমার চৌধুরী এবং বঙ্গবন্ধু পরিষদের পরিচালনা পর্ষদের সদস্য ডাঃ শেখ আবদুল্লাহ আল মামুন ও আব্দুল মতিন ভূইয়া।

প্রধান অতিথি প্রফেসর ড. মো. সেলিম উদ্দিন বলেন, যুদ্ধ বিধ্বস্ত বাংলাদেশে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন বাঙালী জাতির কাছে ছিল একটি বড় প্রেরণা। দীর্ঘ সংগ্রাম, ত্যাগ তিতীক্ষা, আন্দোলন ও আত্মত্যাগের মাধ্যমে মুক্তিযুদ্ধে বিজয় অর্জনের পর বিধ্বস্ত বাংলাদেশকে গড়ে তুলে এগিয়ে নিতে বঙ্গবন্ধুর উপস্থিতি ছিল অপরিহার্য।

জাতির পিতা যে অসম্প্রদায়িক, ক্ষুধা দারিদ্র মুক্ত ও উন্নত সোনার বাংলা বিনির্মানের স্বপ্ন দেখেছিলেন, সব ষড়যন্ত্র প্রতিহত করে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ দুর্বার গতিতে এগিয়ে চলেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে যে ৪টি কর্মযজ্ঞ বিশ্ব দরবারে বাংলাদেশকে এক অনন্য উচ্চতায় নিয়ে গিয়েছে তা হলো (১) নিজস্ব অর্থায়নে পদ্মাসেতু নির্মাণ। (২) ১১ লক্ষ বাস্তুহারা রোহিঙ্গাকে আশ্রয় দিয়ে বাংলাদেশ মানবিক রাষ্ট্র হিসেবে তুলে ধরা। (৩) মানবতাবিরোধী অপরাধে বিচার করে দেশে ন্যায় বিচার প্রতিষ্ঠা করা। (৪) সম্প্রতি কোভিড-১৯ মহামারিকে সফলভাবে মোকাবেলা করা।

বিশেষ অতিথি ব্যবস্থাপনা পরিচালক (অতিঃ দায়িত্ব) অরুন কুমার চৌধুরী বলেন- বাংলাদেশের স্বাধীনতা ও বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন অঙ্গাঅঙ্গিভাবে জড়িত। বঙ্গবন্ধুকে ঘিরে এখনো আমাদের অনেক গবেষণার প্রয়োজন।

ভার্চুয়াল সভায় বক্তব্য রাখেন বিএইচবিএফসি’র বঙ্গবন্ধু পরিষদের উপদেষ্টা ও উপ-মহাব্যবস্থাপক মোঃ খাইরুল ইসলাম; অফিসার কল্যাণ সমিতির আহবায়ক ও সহকারী মহাব্যবস্থাপক মোঃ নজরুল ইসলাম; বিএইচবিএফসি’র বঙ্গবন্ধু পরিষদের সাংগঠনিক সম্পাদক ও সিঃ প্রিন্সিপাল অফিসার ইলিয়াস উদ্দিন মোল্লা, সাধারণ সম্পাদক ও প্রিন্সিপাল অফিসার মোঃ এনামুল হক; সভাপতি ও সিঃ প্রিন্সিপাল অফিসার তারেক ইমতিয়াজ খান এবং বঙ্গমাতা পরিষদের সাধারণ সম্পাদক ও সিনিয়র অফিসার মোঃ আবু সাঈদ।

সঞ্চালক হিসেবে সভাটি পরিচালনা করেন বিএইচবিএফসি’র বঙ্গবন্ধু পরিষদের উপদেষ্টা ও সহকারী মহাব্যবস্থাপক জনাব আনন্দ কুমার ঘোষ। সভায় বিএইচবিএফসি’র সদর দফতর ও মাঠ পর্যায়ের সকল স্তরের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ অংশগ্রহণ করেন।

 

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads