• বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ২ বৈশাখ ১৪২৭
ফুটওভার ব্রিজ নির্মাণের দাবিতে ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়ে অবরোধ

প্রতিনিধির পাঠানো ছবি

জাতীয়

ফুটওভার ব্রিজ নির্মাণের দাবিতে ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়ে অবরোধ

  • মুন্সীগঞ্জ প্রতিনিধি
  • প্রকাশিত ০১ মার্চ ২০২১

মুন্সিগঞ্জের শ্রীনগর হাঁসাড়া এলাকায় ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়েতে ফুটওভার ব্রিজ নির্মাণের দাবিতে মানববন্ধন ও সড়ক অবরোধ করেছে স্থানীয়রা।

সোমবার সকাল ১১ টার দিকে হাসাড়া কালী কিশোর স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থী ও শত শত এলাকাবাসী এক্সপ্রেসওয়েতে প্রথমে মানববন্ধন ও পরে সড়ক অবরোধ করে। এতে প্রায় ১ ঘণ্টা সময় এ সড়কে  যান চলাচল বন্ধ থাকে।

মানববন্ধনকারীরা বলেন, প্রতিদিন স্থানীয় হাজার হাজার মানুষ নানা প্রয়োজনে এক্সপ্রেসওয়ের একপাশ থেকে অন্যপাশে যেতে হয়, ফুটওভারব্রিজ না থাকায় ঝুঁকি নিয়ে রাস্তা পারপারে প্রায় দুর্ঘটনার কবলে প্রাণহানির ঘটনা ঘটছে। দ্রত এ স্থানে একটি ফুটওভারব্রিজ নির্মাণ করা শিক্ষার্থী এলাকাবাসীসহ সবার দাবী। নয়তো ভবিষ্যতে মৃত্যুর সংখ্যা বাড়তে থাকবে।

হাসাড়া হাইওয়ে পুলিশ ফাড়ির ইনচার্জ আবজাল হোসেন জানান, স্থানীয়রা সড়ক অবরোধ করলে কিছু সময় যানচলাচল বন্ধ থাকে। পরে এ বিষয়ে ব্যবস্থা গ্রহণে উপজেলা প্রশাসন ও জনপ্রতিনিধিদের আশ্বাসে অবরোধকারীরা সড়ক থেকে সরে যায়। এখন যান চলাচল স্বাভাবিক রয়েছে।

প্রসঙ্গত, এক্সপ্রেসওয়ের হাসাড়া এলাকায় ফুটওভারব্রিজ না থাকায় ঝুঁকি নিয়ে রাস্তা পার হতে গিয়ে গত কয়েক মাসে সড়ক দুর্ঘটনায় বেশ কয়েকজনের মৃত্যু হয়েছে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads