• বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ২ বৈশাখ ১৪২৭

জাতীয়

কারাগার থেকে মুক্ত কার্টুনিস্ট কিশোর

  • অনলাইন ডেস্ক
  • প্রকাশিত ০৪ মার্চ ২০২১

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় গ্রেপ্তার কার্টুনিস্ট আহমেদ কবির কিশোর কারাগার থেকে মুক্তি পেয়েছেন। 

বুধবার আদালতে তার জামিন আবেদন মঞ্জুর হওয়ার পর আজ বৃহস্পতিবার সকাল ১১টার দিকে কাশিমপুর কারাগার (পার্ট-২) থেকে মুক্তি পান তিনি।

অসুস্থতা ও দীর্ঘদিন কারাগারে থাকার বিষয়টি বিবেচনায় নিয়ে বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের ডিভিশন বেঞ্চ এ আদেশ দেন। আদালতে কিশোরের পক্ষে জ্যের্তিময় বড়ুয়া শুনানি করেন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডিএজি সারওয়ার হোসেন বাপ্পী।

গত সোমবার (১ মার্চ) জামিন বিষয়ে আদেশের জন্য বুধবার দিন ধার্য করেছিলেন আদালত।

ডিজিটাল নিরাপত্তা আইনের যে মামলায় কারাগারে থাকা অবস্থায় গত ২৫শে ফেব্রুয়ারি রাতে লেখক মুশতাক আহমেদের মৃত্যু হয় সেই একই মামলার আসামি কার্টুনিস্ট আহমেদ কবীর কিশোর। এর আগে (২৮ ফেব্রুয়ারি) রোববার রমনা থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলায় কার্টুনিস্ট আহমেদ কবীর কিশোরের রিমান্ড আবেদন নামঞ্জুর করেন আদালত।

এর আগে, তাকে তিন দিনের রিমান্ডে নেয়ার আবেদন জানায় পুলিশ। এ সময় আসামির আইনজীবী র‌্যাব হেফাজতে শারীরিক ও মানসিক নির্যাতন করার অভিযোগে আনেন। এ বিষয়ে আইনি প্রতিকারের জন্য ঢাকা মহানগর দায়রা জজ আদালতে কিশোরকে হাজির করে অভিযোগ দাখিলের জন্য একটি আবেদন করবেন বলে জানান তিনি।

গত ১৩ জানুয়ারি কার্টুনিস্ট কিশোর, রাষ্ট্রচিন্তার সদস্য দিদারুল ভূঁইয়া ও লেখক মুশতাক আহমেদকে অভিযুক্ত করে এই মামলায় অভিযোগপত্র দাখিল করে রমনা থানা পুলিশ। এছাড়া জুলকারনাইন খান ওরফে সামিসহ অন্য আটজনকে অব্যাহতির আবেদন করা হয়।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads