• বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ১৪ কার্তিক ১৪২৭
কুড়িগ্রামে নিম্নাঞ্চল প্লাবিত

ছবি: বাংলাদেশের খবর

প্রাকৃতিক দুর্যোগ

কুড়িগ্রামে নিম্নাঞ্চল প্লাবিত

  • কুড়িগ্রাম প্রতিনিধি
  • প্রকাশিত ১৮ সেপ্টেম্বর ২০২০

কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে দুই সপ্তাহের টানা বৃষ্টিপাত ও উজান থেকে নেমে আসা ঢলে দুধকুমার ও ফুলকুমার নদের পানি বৃদ্ধি পেয়ে তীরবর্তী এলাকার প্রায় ১৪টি গ্রাম প্লাবিত হয়েছে। এতে গ্রামগুলোর কয়েক হাজার মানুষ পানিবন্দি হয়ে পড়েছে। পানিতে তলিয়ে গেছে রোপা আমন ধান ও সবজির ক্ষেত।পুকুর ডুবে গিয়ে ভেসে গেছে মাছ।

এছাড়া অতি বর্ষণে বেশকিছু রাস্তাঘাট ভেঙে গেছে।প্রকল্প বাস্তবায়ন অফিস ও ইউপি চেয়ারম্যানরা জানান, শিলখূড়ী ইউনিয়নের উত্তর ধলডাঙ্গা, দক্ষিণ ধলডাঙ্গা,কাজিয়ার চর, চর উত্তর তিলাই, ছাট গোপালপুর ও নামা চর, তিলাই ইউনিয়নের দক্ষিণ তিলাই, খোঁচাবাড়ি, দক্ষিণ ছাট গোপালপুর, শালমারা, সদর ইউনিয়নের নলেয়া, চর ভূরুঙ্গামারী ইউনিয়নের ইসলামপুর,পাইকেরছড়ার পাইকডাঙ্গা,বলদিয়ার চরসতিপুরী, সোনাহাটের ভরতের ছড়া, আন্ধারীঝাড়ের চর বাড়ুইটারি গ্রাম প্লাবিত হয়েছে।পানিবন্দি এলাকার লোকজনকে যাতায়াত ও রান্নার ক্ষেত্রে ভোগান্তি পোহাতে হচ্ছে। এছাড়া তারা গবাদিপশু নিয়ে বিপাকে পড়েছেন

প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শাহিনুর আলম জানান, জেলা প্রশাসক বরাবর এ সংক্রান্ত একটি প্রতিবেদন পাঠানো হয়েছে।

উপজেলা নির্বাহী  কর্মকর্তা দিপক কুমার দেব শর্মা জানান, সংশ্লিষ্ট এলাকা পরিদর্শন করা হয়েছে বিষয়টি জেলা প্রশাসক মহোদয়কে অবহিত করা হয়েছে।

 

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads