• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪২৯
পার্বত্য অঞ্চলে পাহাড় ধসের শঙ্কা

ভারি বর্ষণের কারণে পার্বত্যচট্টগ্রামে পাহাড় ধসের শঙ্কা রয়েছে

সংরক্ষিত ছবি

প্রাকৃতিক দুর্যোগ

পার্বত্য অঞ্চলে পাহাড় ধসের শঙ্কা

  • নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত ১১ জুন ২০১৮

ভারি বর্ষণের কারণে পার্বত্যচট্টগ্রামে পাহাড় ধসের আশঙ্কা রয়েছে বলে সতর্ক করে দিয়েছে আবহাওয়া অধিদফতর। সেই সাথে লোকজনকে নিরাপদ আশ্রয়ে সরে যাওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

২৪ ঘণ্টায় জেলায় ১৮০ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। এটাকে ভারী বর্ষণ বলা চলে। আগামী কয়েকদিনও এ বৃষ্টিপাত অব্যাহত থাকবে। এজন্য পাহাড় ধসের আশঙ্কায় জেলা প্রশাসনের পক্ষ থেকে লোকজনকে নিরাপদ আশ্রয়ে সরে যাওয়ার নির্দেশনা দেওয়া হয়েছে।

যেকোনো ধরনের দুর্ঘটনা এড়াতে পাহাড়ে ও পাহাড়ের পাশে ঝুঁকিপূর্ণ বসবাসকারীদের নিরাপদে সরে যাওয়ার জন্য জেল প্রশাসনের পক্ষে মাইকিং করা হয়েছে বলে জানিয়েছেন জেলা প্রশাসক কামাল হোসেন। সবাইকে নিরাপদে সরিয়ে আনতে জেলা প্রশাসন এবং পৌরসভার পক্ষ থেকে কাজ করে যাচ্ছেন তারা।

পৌর শহের ২টি মাইক নামানো হয়েছে তাছাড়াও ঝুঁকিপূর্ণ এলাকার লোকজনের জন্য পৌর শহরের প্রিপারেটরি উচ্চ বিদ্যালয়, ডি-ওয়ার্ড সরকারি প্রাথমিক বিদ্যালয় ও পাবলিক লাইব্রেরি খুলে দেওয়া হয়েছে। যারা আশ্রয়কেন্দ্রে থাকবেন তাদের সেহেরিরও ব্যবস্থা রয়েছে। এছাড়া তাদের মালপত্রের নিরাপত্তার জন্য পাহারার ব্যবস্থা করা হয়েছে। বলে জানিয়েছেন পৌর মেয়র মাহবুবুর রহমান।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads