• বৃহস্পতিবার, ১৫ নভেম্বর ২০১৮, ১ অগ্রহায়ণ ১৪২৪
ads
গোলাম সারওয়ারের দাফন কাল

একুশে পদকজয়ী সাংবাদিক ও মুক্তিযোদ্ধা গোলাম সারওয়ার

সংগৃহীত ছবি

শোক সংবাদ

গোলাম সারওয়ারের দাফন কাল

শায়িত হবেন বুদ্ধিজীবী কবরস্থানে

  • নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত ১৫ আগস্ট ২০১৮

একুশে পদকজয়ী সাংবাদিক ও মুক্তিযোদ্ধা গোলাম সারওয়ারকে দাফন করা হবে আগামীকাল বৃহস্পতিবার। দৈনিক সমকাল সম্পাদক, বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটের (পিআইবি) চেয়ারম্যান ও সম্পাদক পরিষদের সভাপতির মরদেহ গতকাল মঙ্গলবার রাতে সিঙ্গাপুর থেকে ঢাকায় এসে পৌঁছানোর কথা রয়েছে। আজ বুধবার তার গ্রামের বাড়ি বরিশাল ও বৃহস্পতিবার ঢাকায় জানাজা শেষে মিরপুরে শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে তাকে শায়িত করা হবে। সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সোমবার রাতে মারা যান গোলাম সারওয়ার। হূদরোগের পাশাপাশি নিউমোনিয়া ও ফুসফুসের জটিলতায় ভুগছিলেন তিনি। গত ২৯ জুলাই মধ্যরাতে গোলাম সারওয়ারকে রাজধানীর ল্যাবএইড হাসপাতালে ভর্তি করা হয়। এরপর উন্নত চিকিৎসার জন্য গত ৩ আগস্ট মধ্যরাতে তাকে এয়ার অ্যাম্বুলেন্সে সিঙ্গাপুরে নেওয়া হয়।

গতকাল মঙ্গলবার সমকালের প্রধান প্রতিবেদক লোটন একরামের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে গোলাম সারওয়ারের শেষযাত্রার বিভিন্ন আনুষ্ঠানিকতার পরিকল্পনা জানানো হয়। সেখানে বলা হয়, সিঙ্গাপুর এয়ারলাইনসের একটি ফ্লাইটে মঙ্গলবার রাত সাড়ে ১০টায় ঢাকায় পৌঁছাবে গোলাম সারওয়ারের মরদেহ। তার কফিন রাতে কিছু সময় উত্তরার বাসায় রাখার পর নিয়ে যাওয়া হবে বারডেম হাসপাতালের হিমঘরে।

বুধবার গোলাম সারওয়ারের মরদেহ নেওয়া হবে তার জন্মভূমি বরিশালের বানারীপাড়ায়। সেখানে শ্রদ্ধা নিবেদন ও জানাজার পর মরদেহ আবার ঢাকায় আনা হবে। বৃহস্পতিবার সকাল ৯টায় গোলাম সারওয়ারের মরদেহ নেওয়া হবে তার শেষ কর্মস্থল সমকাল কার্যালয়ে। সেখানে সহকর্মীদের শ্রদ্ধা নিবেদন শেষে বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয় মাঠে আরেক দফা জানাজা হবে।

এরপর সম্মিলিত সাংস্কৃতিক জোটের ব্যবস্থাপনায় বেলা ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত সমকাল সম্পাদকের মরদেহ সর্বস্তরের জনগণের শ্রদ্ধা নিবেদনের জন্য রাখা হবে কেন্দ্রীয় শহীদ মিনারে। সেখানে শ্রদ্ধার আনুষ্ঠানিকতা সেরে গোলাম সারওয়ারের মরদেহ নেওয়া হবে জাতীয় প্রেস ক্লাব প্রাঙ্গণে। সংবাদকর্মীদের এই কেন্দ্রীয় সংগঠনের ব্যবস্থাপনা পর্ষদেও একাধিকবার দায়িত্ব পালন করেছেন গোলাম সারওয়ার।

প্রেস ক্লাবে সহকর্মীদের শ্রদ্ধা নিবেদন পর্ব শেষে আরেক দফা জানাজা হবে। সেখান থেকে বিকালে কফিন নিয়ে যাওয়া হবে মিরপুর শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে। সেখানে চিরনিদ্রায় শায়িত হবেন এই সাংবাদিক।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads