• বুধবার, ২১ আগস্ট ২০১৯, ৬ ভাদ্র ১৪২৫
ads
চলে গেলেন সালেহ আহমেদ

অভিনেতা সালেহ আহমেদ

ছবি : সংগৃহীত

শোক সংবাদ

চলে গেলেন সালেহ আহমেদ

  • বিনোদন প্রতিবেদক
  • প্রকাশিত ২৫ এপ্রিল ২০১৯

দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত অসুখে ভুগছিলেন নন্দিত অভিনেতা সালেহ আহমেদ। মৃত্যুর সঙ্গে লড়ে অবশেষে তিনি পরপারে পাড়ি জমালেন।

গতকাল বুধবার বেলা ২টা ৩৩ মিনিটে রাজধানীর এ্যাপোলো হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

বার্ধক্যজনিত নানা রোগে আক্রান্ত হয়ে দীর্ঘদিন ধরে অসুস্থ এই অভিনেতা। সপ্তাহ খানেক আগে গুরুতর অসুস্থ হয়ে আবারো এ্যাপোলো হাসপাতালে ভর্তি হয়েছিলেন অভিনেতা সালেহ আহমেদ।

প্রায় পাঁচ বছর ধরে এ্যাপোলো হাসপাতালে নিয়মিত চিকিৎসা নিচ্ছিলেন। তবে ক্রমেই ৮৩ বছর বয়সী এই অভিনেতার শারীরিক অবস্থার অবনতি ঘটে। অবশেষে হঠাৎ শরীর বেশি খারাপ হওয়ায় সপ্তাহ খানেক আগে তাকে এ্যাপোলো হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই চিকিৎসা চলাকালীন অবস্থায় তার মৃত্যু হয়।

তার মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে সংস্কৃতি অঙ্গনে।

বগুড়ার সারিয়াকান্দিতে সালেহ আহমেদের জন্ম। জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতরে চাকরির পাশাপাশি ময়মনসিংহে অমরাবতী নাটমঞ্চের সঙ্গে যুক্ত ছিলেন এই অভিনেতা। স্বাধীনতার আগে বিটিভিতে তিনি নিয়মিত অভিনয় করতেন।

১৯৯১ সালে অবসরে যাওয়ার পর হুমায়ূন আহমেদের নাটকে ও চলচ্চিত্রে নিয়মিত অভিনয় শুরু করেন। ধারাবাহিক ‘অয়োময়’ এবং ‘আগুনের পরশমণি’ চলচ্চিত্রের মাধ্যমে অভিনয় জগতে তার দাপুটে পদচারণা শুরু। এরপর অসংখ্য টিভি নাটক এবং চলচ্চিত্রে অভিনয় করেছেন। স্বীকৃতি হিসেবে পেয়েছেন স্বাধীনতা পদক।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads