• বুধবার, ২৭ মার্চ ২০১৯, ১৩ চৈত্র ১৪২৪
ads
সংরক্ষিত মহিলা সংসদ সদস্যের দৌঁড়ে এগিয়ে সাবিনা ইয়াসমিন

প্রতিনিধির পাঠানো ছবি

সংসদ

সংরক্ষিত মহিলা সংসদ সদস্যের দৌঁড়ে এগিয়ে সাবিনা ইয়াসমিন

  • জামালপুর প্রতিনিধি
  • প্রকাশিত ১২ জানুয়ারি ২০১৯

জামালপুরে জাতীয় সংসদের সংরক্ষিত মহিলা সংসদ সদস্য হওয়ার লড়াইয়ে নেমেছেন নারী নেত্রীরা। লড়াইয়ে রয়েছেন কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের সদস্য ও জেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদিকা সাবিনা ইয়াসমিন, কেন্দ্রীয় আওয়ামী লীগের সদস্য মারুফা আক্তার পপি ও বর্তমান সংরক্ষিত মহিলা সংসদ সদস্য মাহজাবিন খালেদ বেবী।

এদের মধ্যে কে হবেন জামালপুরের সংরক্ষিত মহিলা সংসদ সদস্য? শেষ পর্যন্ত কে আওয়ামী লীগের মনোনয়ন পেতে যাচ্ছেন এ নিয়ে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের নেতাকর্মী সমর্থক ও সাধারন মানুষের মধ্যে চলছে নানা জল্পনা কল্পনা। এই তিন প্রার্থীর মধ্যে মনোনয়নের লড়াইয়ে এগিয়ে রয়েছেন জেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদিকা সাবিনা ইয়াসমিন। মনোনয়ন পেতে তৃনমুল থেকে কেন্দ্রে জোর লবিং চালিয়ে যাচ্ছেন তিনি। সামাজিক কর্মকান্ড, উঠান বৈঠক ও রাজনৈতিক কর্মসুচিতে পুরো জেলা চষে বেড়িয়ে আলোচনায় এসেছেন এই নারী নেত্রী। স্থানীয় আওয়ামী লীগ ও জেলাবাসীর প্রত্যাশা, সাধারন মানুষের সাথে মিশে যাওয়া সামাজিক, রাজনৈতিক ও মানবিক গুণে গুণান্বিত সাবিনা ইয়াসমিনকে আগামী একাদশ জাতীয় সংসদে সংরক্ষিত মহিলা সংসদ সদস্য হিসেবে দেখতে চায়।

সাবিনা ইয়াসমিন ১৯৭৫ সালে ৪ সেপ্টেম্বর জামালপুরের মাদারগঞ্জের গুণের বাড়ীর লোটাবর গ্রামে জন্মগ্রহন করেন। ছেলেবেলা থেকেই রাজনীতির মাধ্যমে মানুষের কল্যান করার ব্রত নিয়ে বড় হয়ে উঠেন তিনি। অংশ নেন স্কাউট, সামাজিক ও সাংস্কৃতিকসহ নানা জনকল্যান কর্মকান্ডে। ১৯৮৮ সালে ঢাকার শ্যামগঞ্জ উচ্চ বিদ্যালয়ে অধ্যায়নকালে ছাত্রলীগের রাজনীতিতে জড়িয়ে পড়েন। নববইয়ের গণ আন্দোলনে রাজপথে উল্লেখযোগ্য ভুমিকা রাখেন তিনি। চট্রগাম বিশ্ববিদ্যালয়ের সামছুন্নাহার হল শাখা ছাত্রলীগের সহ-সভাপতির দায়িত্বপালন করেছেন। বর্তমানে তিনি কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের সদস্য ও জেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদিকার দায়িত্বপালন করছেন। এছাড়াও বৃহত্তর ময়মনসিংহ সমন্বয় পরিষদের নারী ও শিশু বিষয়ক সম্পাদক, ঢাকাস্থ জামালপুর জেলা সমিতির নির্বাহী সদস্য, রোটারী ক্লাব, রেডক্রিসেন্ট সোসাইটিসহ নানা সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সাথে জড়িত থেকে সমাজকল্যানমুলক কাজ করে যাচ্ছেন তিনি।

সাবিনা ইয়াসমিন জামালপুরের ৭টি উপজেলায় নারী জাগরনে নারীদের নিয়ে সচেতনতামুলক উঠান বৈঠক, সভা-সমাবেশ করছেন। সাহায্য সহযোগীতার হাত বাড়িয়ে দিয়েছেন অসহায় দুঃস্থ্য মানুষের প্রতি। ২০১৮ সালে বেগম রোকেয়া দিবসে শিক্ষা ও চাকুরী ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য সাবিনা ইয়াসমিনকে শ্রেষ্ঠ জয়িতার পুরস্কার দেন জেলা মহিলা বিষয়ক অধিদপ্তর ও জেলা প্রশাসন। নানা জনহিতকর কাজ করে জামালপুরে আলোচিত হয়েছেন এই নারী নেত্রী।

জামালপুরে সংরক্ষিত সংসদ সদস্য প্রত্যাশী সাবিনা ইয়াসমিন বলেন, বঙ্গবন্ধুর আদর্শ ও জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনুগত কর্মী আমি। বিগত জাতীয় সংসদ নির্বাচনে জামালপুরের ৫টি আসনে নৌকা প্রতীককে বিজয়ী করতে নিরলসভাবে কাজ করেছি। ভুমিকা রেখেছি তৃনমুল পর্যায়ে জননেত্রী শেখ হাসিনার উন্নয়নের বার্তা পৌছে দিতে। আমার নেত্রীর প্রতি আস্থা রেখে মনোনয়ন পাওয়ার প্রত্যাশা করছি। সক্রিয় রাজনীতির মাধ্যমে মানুষের কল্যান,সমাজ সেবা ও উন্নয়ন কর্মকান্ডে ভুমিকা রাখার অংশ হিসেবেই দলীয় মনোনয়ন চাই।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads