• বুধবার, ১৩ নভেম্বর ২০১৯, ২৮ কার্তিক ১৪২৬
ads
ওয়াসার এমডিকে সংসদীয় কমিটিতে তলব

ছবি : সংগৃহীত

সংসদ

ওয়াসার এমডিকে সংসদীয় কমিটিতে তলব

  • নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত ২০ অক্টোবর ২০১৯

ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী তাকসিম এ খানকে তলব করেছে সংসদীয় কমিটি। সেখানে ওয়াসার সার্বিক কর্মকাণ্ডের বিষয়ে জানতে চাওয়া হবে তার কাছে। খোঁজ নিয়ে জানা গেছে, ঢাকা মহানগরীর জলাবদ্ধতা নিরসন এবং নগরবাসীর জন্য মানসম্মত সুপেয় পানি সরবরাহে ঢাকা ওয়াসার কার্যক্রম নিয়ে বৈঠক ডেকেছে সরকারি প্রতিষ্ঠান কমিটি। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে। কমিটির সভাপতি সাবেক চিফ হুইপ আ স ম ফিরোজ এ বিশেষ বৈঠক ডেকেছেন। আজ বেলা ১১টায় জাতীয় সংসদের ১নং স্থায়ী কমিটির কক্ষে এ বৈঠক অনুষ্ঠিত হবে। এ বৈঠকেই উপস্থিত থাকতে বলা হয়েছে ওয়াসার এমডিকে।

বৈঠকে সংসদ সদস্য মোস্তাফিজুর রহমান, ওমর ফারুক চৌধুরী, বেগম ইসমাত আরা সাদেক, নারায়ণ চন্দ্র চন্দ, মো. মাহবুব-উল আলম হানিফ, মির্জা আজম, মোহাম্মদ নজরুল ইসলাম, মো. জিল্লুল হাকিম, মুহিবুর রহমান মানিক এবং স্থানীয় সরকার বিভাগের সচিব উপস্থিত থাকবেন।

এ ব্যাপারে জানতে ওয়াসার এমডিকে ফোন করলেও তিনি কল রিসিভ করেননি। তবে ওয়াসা সূত্রে জানা গেছে, এরই মধ্যে তাকে প্রয়োজনীয় নথি তৈরি করে দেওয়া হয়েছে, যাতে তিনি সংসদীয় কমিটির কাছে জবাবদিহি করতে পারেন।

সূত্রমতে, আপাদমস্তক দুর্নীতিতে নিমজ্জিত ঢাকা ওয়াসা প্রায়ই সংবাদ শিরোনাম হচ্ছে গণমাধ্যমে। প্রতিষ্ঠানটির প্রতিদিনের কার্যক্রম থেকে শুরু করে চলমান ও বাস্তবায়িত সব প্রকল্পে দুর্নীতির অভিযোগ উঠেছে। এমনকি ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালকের নিয়োগ নিয়েও অনুসন্ধানে নেমেছে দুর্নীতি দমন কমিশন। এমডির দেশে ও বিদেশি একাধিক ব্যাংক হিসাবের তথ্য মিলেছে অনুসন্ধানে। রয়েছে একাধিক বাড়ি ও জমি।

জানা গেছে, এলজিআরডি মন্ত্রণালয়ে একজন অতিরিক্ত সচিবের নেতৃত্বে ঢাকা ওয়াসার অনিয়ম ও দুর্নীতির চিত্র খুঁজতে একটি উচ্চপর্যায়ের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads