• শুক্রবার, ২৯ মে ২০২০, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৫
ads
জাতীয় সংসদে বিশ্বকাপ জয়ী যুবাদের জন্য প্লট বরাদ্দের দাবি

সংগৃহীত ছবি

সংসদ

জাতীয় সংসদে বিশ্বকাপ জয়ী যুবাদের জন্য প্লট বরাদ্দের দাবি

  • অনলাইন ডেস্ক
  • প্রকাশিত ১০ ফেব্রুয়ারি ২০২০

রাষ্ট্রীয় কোষাগার থেকে বিশ্বকাপ জয়ী দলকে প্লট, সম্মানী এবং শিক্ষার ব্যয় বহনের দাবি উঠেছে জাতীয় সংসদে। আজ সোমবার জাতীয় সংসদের অনির্ধারিত আলোচনায় অংশ নিয়ে জাতীয় পার্টির সংসদ সদস্য মুজিবুল হক এবং গণফোরামের সংসদ সদস্য সুলতান মোহাম্মদ মনসুর এসব দাবি জানান।

ক্রিকেটে পৃষ্ঠপোষকতা করায় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে জাতীয় পার্টির এমপি মুজিবুল হক বলেন, দেশে ফেরার পর বিশ্বকাপজয়ী ক্রিকেটারদের গণসংবর্ধনা এবং রাষ্ট্রীয় কোষাগার থেকে উপযুক্ত সম্মানী দেয়া হোক।

তিনি আরো বলেন, ১৯৭১ সালের ১৬ই ডিসেম্বর দেশের মানুষ যেভাবে আনন্দিত হয়েছিল, ১০ই জানুয়ারি বঙ্গবন্ধুর স্বদের প্রত্যাবর্তন দিবসে যেভাবে আনন্দ হয়েছিল, অনূর্ধ্ব-১৯ দলের বিশ্বকাপ জয়েও সারা দেশের মানুষ সেভাবেই আনন্দিত।

মুজিবুল হকের বক্তব্যের সমর্থন করে গণফোরামের সংসদ সদস্য সুলতান মোহাম্মদ মনসুর বলেন, বিশ্বকাপ জয়ী এ দলটির সদস্যরা যতদিন পড়াশোনা করবেন ততদিন তাদের পড়াশোনার ব্যয়ভার প্রধানমন্ত্রীর তত্ত্বাবধানে রাষ্ট্রীয় কোষাগার থেকে দেয়া হোক।

বিশ্বকাপ জয়ী তরুণ টাইগারদের সুন্দর জীবনযাপনের জন্য প্লট বরাদ্দের দাবি জানিয়ে সুলতান মনসুর বলেন, খেলোয়াড়দের মধ্যে অনেকেই সেভাবে প্রতিষ্ঠিত নয়। যারা আমাদের জন্য সম্মান বয়ে এনেছে সরকারের পক্ষ থেকে তাদের প্লট বরাদ্দ দেয়া হোক।

প্রসঙ্গত, গতকাল দক্ষিণ আফ্রিকার পচেফস্ট্রুমে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে চারবারের বিশ্বকাপ জেতা ভারতের যুবাদের হারিয়ে বিশ্বকাপ নিজেদের করে নেয় জুনিয়র টাইগাররা। বাংলাদেশের ক্রীড়াঙ্গনে এটিই সবচেয়ে বড় অর্জন। এই প্রথম কোনো বৈশ্বিক কোনো টুর্নামেন্টের ট্রফি জিতল বাংলাদেশ।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads