• বৃহস্পতিবার, ১ অক্টোবর ২০২০, ১৬ আশ্বিন ১৪২৭
ads
‘মনোসেবা’র মোবাইল অ্যাপ এখন গুগল প্লে স্টোরেও

বাংলাদেশের খবর

শারীরিক বিজ্ঞান

বিনামুল্যে মানসিক স্বাস্থ্য সেবা

‘মনোসেবা’র মোবাইল অ্যাপ এখন গুগল প্লে স্টোরেও

  • বাংলাদেশের খবর
  • প্রকাশিত ২১ জুন ২০২০

মহামারী করোনার আঘাতে বিপর্যস্ত সারা বিশ্ব। এই দুর্যোগে ঘরে বসে বসে অনেকের মাসনিক স্বাস্থ দিনকে দিনকে খারাপ হচ্ছে। এমন্মকি আমরা অনেকেই জানতে পারছি না, আমাদের এই রোগে ধরে ফেলছে। এ অবস্থা বিবেচনা করে মানসিক স্বাস্থ্য সেবার কথা বলছেন বর্তমানের মনো বিজ্ঞান নিয়ে কাজ করা চিকিৎসকরা।

আর ঠিক এই মুহুর্তে মানুষের মানসিক স্বাস্থ্য সেবা আরও সুন্দর পদ্ধতি পেতে দেশে অনলাইনভিত্তিক মানসিক স্বাস্থ্য সেবাদানকারী অলাভজনক বেসরকারী প্রতিষ্ঠান ‘মনোসেবা’র মোবাইল অ্যাপ এখন গুগল প্লে স্টোরে সাথে সংযুক্ত হয়েছে। মোবাইল অ্যাপস ব্যবহারের মাধ্যমে পাওয়া যাচ্ছে প্রতিষ্ঠানটির নানা রকম মানসিক স্বাস্থসেবা।

এরফলে এখন থেকে ঘরে বসেই এই সেবা আরও সহজে নেয়া যাবে বলে জানালেন প্রতিষ্ঠানটির কর্ণধার জেসমিন নীরা। মনোসেবা, দেশে অনলাইনভিত্তিক মানসিক স্বাস্থ্য সেবাদানকারী অলাভজনক বেসরকারী প্রতিষ্ঠান। মানসিক স্বাস্থ্য নিয়ে কর্মরত এই প্রতিষ্ঠানটি ইতোমধ্যে প্রায় দশ হাজার মানুষকে বিনামূল্যে স্বাস্থ্য সেবা দিয়েছে। ‘মনোসেবা’র রয়েছে দেশের সর্ববৃহৎ মানসিক স্বাস্থ্য সম্পর্কিত অনলাইন ডেটাবেইস।

সম্প্রতি সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ (আইসিটিডি) আয়োজিত কল ফর নেশন হ্যাকাথনে ‘অ্যাক্ট কোভিড-১৯’ প্রতিযোগিতায় এক হাজার ৮শত ৩৬টি প্র্র্রতিষ্ঠানের মধ্যে সংকট মোকাবেলায় উদ্ভাবনী বা সৃষ্টিশীলতার বিচারে তৃতীয় শীর্ষস্থানে উঠে আসে ‘মনোসেবা’।

‘মনোসেবা’র প্রতিষ্ঠাতা জেসমিন নীরা এ বিষয়ে বলেন, জাতীয় পর্যায়ের এই প্রতিযোগিতায় অংশগ্রহণই ছিল সবচেয়ে বড় বিষয়। তবে পুরস্কার বা স্বীকৃতি কাজের গতিকে আরো বৃদ্ধি করবে। ‘মনোসেবা’র সফলার স্বীকৃতির জন্য তিনি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এবং নিজের টিম মেম্বারসহ সহযোগিতাকারী সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ নীরা।

‘মনোসেবা’র সেবা পেতে প্রতিষ্ঠানের ফেসবুক পেইজ বা অফিসিয়াল ওয়েবসাইট (monosheba.com) ভিজিট করার এবং ‘মনোসেবা’র মোবাইল অ্যাপ ব্যবহারের আহ্বান জানান তিনি।
মনোসেবার সফলার স্বীকৃতির জন্য তিনি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এবং নিজের টিম মেম্বারসহ সহযোগিতাকারী সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন জেসমিন আক্তার।

‘মনোসেবা’ অ্যাপ ডাউনলোড করতে আপনার অ্যন্ড্রয়েড স্মার্টফোন থেকে গুগল প্লে স্টোরে গিয়ে সার্চ দিতে হবে কিংবা ক্লিক করতে হবে এই লিংকে: shorturl.at/chrJT।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads