• বুধবার, ১৪ নভেম্বর ২০১৮, ৩০ কার্তিক ১৪২৫
ads

বেসিসের নতুন পর্ষদ

ছবি : বাংলাদেশের থবর

বিজ্ঞান ও প্রযুক্তি

বেসিসের নতুন প্রেসিডেন্ট আলমাস, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ফারহানা

  • নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত ০১ এপ্রিল ২০১৮

বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস) ২০১৮-২০ মেয়াদের নির্বাচনে সর্বোচ্চ ভোট পেয়ে প্রেসিডেন্ট হিসেবে নির্বাচিত হয়েছেন আয়াল কর্পের ব্যবস্থাপনা পরিচালক এবং মেট্রোনেটের প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ আলমাস কবীর। এ ছাড়া সিনিয়র ভাইস প্রেসিডেন্ট হিসেবে নির্বাচিত হয়েছেন ইউওয়াই সিস্টেমস লিমিটেডের চেয়ারপারসন ও সিইও ফারহানা এ রহমান। 

রোববার নিজেদের পদ বণ্টনের বিষয়টি নিশ্চিত করে আলমাস কবীর বাংলাদেশের খবরকে বলেন, ‘শনিবার সন্ধ্যায় নির্বাচন পরবর্তী বৈঠকে নতুন কমিটির বিষয়ে এই সিদ্ধান্ত গ্রহণ করি। একই সঙ্গে তা নির্বাচন বোর্ডের কাছেও পাঠিয়ে দিয়েছি। আশা করছি কাল (আজ) সোমবারের মধ্যেই বিষয়টির আনুষ্ঠানিক ঘোষণা চলে আসবে।’

তিনি আরো বলেন, এবারের নির্বাচনে ৮০ শতাংশের বেশি ভোট পড়েছে। ভোটাররা সকল ষড়যন্ত্র নস্যাৎ করে ভোট দিয়ে প্রমাণ করেছেন, তারা ন্যায় এবং ভালোর পক্ষে আছেন। আমরা সবাইকে নিয়েই সামনে এগোব। সবাইকে নিয়ে বেসিস, বেসিস সদস্য এবং দেশের আইসিটি খাতকে সামনে এগিয়ে নিতে কাজ করব।

দায়িত্ব বুঝে নেওয়ার পর প্রথম কাজ কী হবে এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, আমরা প্রথমেই দুটি কাজ প্যারালালি করতে চাই। একটি হচ্ছে, বেসিসের সদস্যভুক্ত ছোট ছোট কোম্পানিগুলোকে সামনে এগিয়ে নিয়ে আসতে যত সাপোর্ট দরকার তা নিয়ে আসা। আরেকটা হচ্ছে, দেশের বাজারে আমাদের কোম্পানিগুলোর বাজার সৃষ্টি করা।

শনিবার রাজধানীর কারওয়ান বাজারের বিডিবিএল ভবনের ৬ষ্ঠ তলায় অবস্থিত বেসিস কার্যালয়ে ৯টি পদের বিপরীতে অনুষ্ঠিত হয় এই নির্বাচন। নতুন পরিচালনা পর্ষদের ভাইস প্রেসিডেন্ট পদে বিজনেস অটোমেশন লিমিটেডের ডিরেক্টর শোয়েব আহমেদ মাসুদ ও স্পেকট্রাম সফটওয়্যার অ্যান্ড কনসালটিং লিমিটেডের ম্যানেজিং পার্টনার মুশফিকুর রহমান দায়িত্ব পালন করবেন। এছাড়া বিজয়ী আরো পাঁচজন পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন।

অন্যান্য পাঁচজন পরিচালক হচ্ছেন- দোহাটেক নিউ মিডিয়ার প্রধান নির্বাহী লুনা শামসুদ্দোহা এবং  ফ্লোরা লিমিটেডের মোস্তাফা রফিকুল ইসলাম ডিউক, জানালা বাংলাদেশ লিমিটেডের এমডি তানজিদ সিদ্দিক স্পন্দন, শুটিং স্টার লিমিটেডের এমডি দিদারুল আলম সানি। এ ছাড়াও অ্যাসোসিয়েট ক্যাটাগরিতে বিজয়ী আজকের ডিল ডটকম লিমিটেডের প্রধান নির্বাহী ফাহিম মাসরুরও আছেন নতুন মেয়াদের এই পরিচালনা পর্ষদে।

নয়টি পদের বিপরীতে অনুষ্ঠিত এই নির্বাচনে ৬ জন প্রার্থীকে নিয়ে বিজয়ী হয়েছে আলমাস কবীরের নেতৃত্বে থাকা প্যানেল টিম হরাইজন। এছাড়া অন্য দুটি প্যানেলের নেতৃত্ব প্রদানকারী দু’জনই নির্বাচিত হয়েছেন।

 

 

 

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads