• মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮, ২১ কার্তিক ১৪২৪
ads
গেমারদের জন্য জি-সিরিজের ল্যাপটপ আনল ডেল

মারভেল স্টুডিও ডেলের নতুন জি-সিরিজ প্রযুক্তি নিয়ে কাজ করেছে

সংরক্ষিত ছবি

বিজ্ঞান ও প্রযুক্তি

গেমারদের জন্য জি-সিরিজের ল্যাপটপ আনল ডেল

  • নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত ০১ আগস্ট ২০১৮

প্রযুক্তিপণ্য নির্মাতা প্রতিষ্ঠান ডেল দেশের বাজারে নিয়ে এলো জি-সিরিজের গেমিং ল্যাপটপ। গত সোমবার রাজধানীর একটি হোটেলে আয়োজিত অনুষ্ঠানে ডেল জি৭ ১৫ ৭৫৮৮ মডেলের ল্যাপটপটি উন্মোচনের মধ্য দিয়ে দেশের বাজারে এ সিরিজটির যাত্রা শুরু হলো।

অনুষ্ঠানে জানানো হয়, ডেলের জি-সিরিজ হাই-পারফরম্যান্স গেমিং ল্যাপটপ প্রযুক্তি মারভেল স্টুডিওজের নতুন মুভি ‘অ্যান্ট ম্যান অ্যান্ড দ্য ওয়াস্প’ তৈরিতে বিশেষ ভূমিকা রেখেছে। ছবির শুটগুলো থেকে হ্যাঙ্ক পিমের গবেষণাগার প্রতিটি ক্ষেত্রে মারভেল স্টুডিও ডেলের নতুন জি-সিরিজ প্রযুক্তি নিয়ে কাজ করেছে।

জি-সিরিজের এ গেমিং ল্যাপটপে থাকছে অষ্টম প্রজন্মের ইন্টেল কোরআই৫ প্রসেসর এবং এনভিডিয়া জিফোর্স জিটিএক্স১০ সিরিজের গ্রাফিক্স প্রসেসিং ইউনিট। রয়েছে তাপ সামলানোর বিশেষ সমাধান, স্বয়ংক্রিয়ভাবে কনটেন্টের অগ্রাধিকার ঠিক করার সফটওয়্যার, গ্লেয়ার-নিরোধী আইপিএস ডিসপ্লে এবং গেমিং-সহায়ক আরো কিছু ফিচার।

ল্যাপটপটিতে থাকছে মাত্র ২৫ মিলিমিটার পুরুত্বের ১৫ ইঞ্চি ডিসপ্লে, এনভিডিয়া জিফোর্স জিটিএক্স ১০৬০ জিপিইউ, ৮ গিগাবাইট র্যাম, ৬ গিগাবাইট জিডিডিআর৫ ভিডিও মেমোরি, ১ টেরাবাইট হার্ডডিস্ক ড্রাইভ এবং বাড়তি একটি স্টোরেজ স্পেস।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads