• বুধবার, ২১ নভেম্বর ২০১৮, ৭ অগ্রহায়ণ ১৪২৪
ads
আরো দুই মাস পেছাল এমএনপি সেবা চালু

সর্বশেষ এই সেবা চালুর জন্য নির্ধারিত সময় ছিল পহেলা আগস্ট

সংরক্ষিত ছবি

বিজ্ঞান ও প্রযুক্তি

আরো দুই মাস পেছাল এমএনপি সেবা চালু

  • নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত ১৩ আগস্ট ২০১৮

চলতি মাসে চালু হওয়ার কথা থাকলেও আবারো পেছানো হয়েছে বর্তমান মোবাইল নম্বর অপরিবর্তিত রেখে অপারেটর বদলের সুযোগ (মোবাইল নম্বর পোর্টেবিলিটি বা এমএনপি) সেবা চালুর সময়। দুই মাস পিছিয়ে আগামী অক্টোবর মাসে নতুন সময় নির্ধারণ করা হয়েছে।

রোববার ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বার বাংলাদেশের খবরকে সময় পেছানোর বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, এখনো এমএনপি সংশ্লিষ্ট সব প্রতিষ্ঠান তাদের কারিগরি কার্যক্রম সম্পন্ন করতে পারেনি। তাই সকলের কারিগরি সক্ষমতা বাড়ানোর জন্যই এই দুই  মাস সময় বাড়ানো হয়েছে বলে তিনি জানান।

এর আগেও আরো দুই দফা সময় বাড়ানো হয়েছিল, যেখানে সর্বশেষ এই সেবা চালুর জন্য নির্ধারিত সময় ছিল পহেলা আগস্ট। তবে অভিন্ন কলরেটের ব্যাপারে অর্থ মন্ত্রণালয়ের সিদ্ধান্তের অপেক্ষা এবং রাষ্ট্রায়ত্ত টেলিকম অপারেটর টেলিটকের কারিগরি কার্যক্রমের কারণে নির্ধারিত তারিখে এই সেবা চালু করতে পারেনি এমএনপি সেবার জন্য লাইসেন্স প্রাপ্ত প্রতিষ্ঠান ইনফোজিলিয়ন টেলিটেক বিডি।

পরবর্তীতে গত পহেলা আগস্ট প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের সঙ্গে টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন এবং অপারেটরদের বৈঠকের পর অভিন্ন কলরেটের বিষয়ে একটি নির্দেশনা আসে। একই সঙ্গে এই সেবা চালুর সময় বাড়ানোর সিদ্ধান্তও জানানো হয় বলে জানিয়েছে সংশ্লিষ্টরা।

প্রসঙ্গত, সেবাটি চালু হলে গ্রাহকরা নির্ধারিত ফি দিয়ে নম্বর ঠিক রেখে অপারেটর পরিবর্তনের আবেদন করতে পারবেন। আবেদন করার ৭২ ঘণ্টার মধ্যে তার অপারেটর বদলে যাবে। তবে পুনরায় অপারেটর পরিবর্তন করতে হলে তাকে ৯০ দিন অপেক্ষা করতে হবে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads