• বুধবার, ১৪ নভেম্বর ২০১৮, ৩০ কার্তিক ১৪২৫
ads
কোরবানির হাটে পার্কিং খুঁজে দেবে ‘পার্কিং কই’

কোরবানির ঈদ উপলক্ষে পার্কিং কই বিশেষ ছাড় দিচ্ছে

সংগৃহীত ছবি

বিজ্ঞান ও প্রযুক্তি

কোরবানির হাটে পার্কিং খুঁজে দেবে ‘পার্কিং কই’

  • ডেস্ক রিপোর্ট
  • প্রকাশিত ১৭ আগস্ট ২০১৮

ঈদ উপলক্ষে যানজটের প্রধান কারণ হলো কোরবানির হাট। কোরবানির পশু কিনতে গিয়ে রাস্তায় অবৈধ পার্কিংয়ের কারণে যানজট তৈরি হয়। পাশাপাশি এই পার্কিংয়ের জন্য জরিমানাও গুনতে হয় চালকদের। এবার ঈদের এসব সমস্যার সমাধান করে ঢাকার মানুষদের জন্য নিরাপদ জায়গায় গাড়ির পার্কিং খুঁজে দেবে স্মার্টফোন অ্যাপ্লিকেশন ‘পার্কিং কই’।

আফতাবনগর, গাবতলী, বকশিবাজার পশুর হাটের মতো ঢাকার আশপাশের ৮টি গরুর হাটের পাশে গাড়ি পার্কিংয়ের সুবিধা দিচ্ছে পার্কিং কই। পাশাপাশি যারা ঈদে বাড়ি যাবে তাদের গাড়ি নিরাপদে রাখার ব্যবস্থাও করছে প্রতিষ্ঠানটি।

‘পার্কিং কই’-এর প্রতিষ্ঠাতা রাফাত রহমান জানান, কোরবানির ঈদ উপলক্ষে পার্কিং কই বিশেষ ছাড় দিচ্ছে। কোরবানির হাটের আশপাশে পার্কিং জোনগুলোতে রাইড শেয়ারিং কোম্পানির গাড়ির জন্য ৫০% ছাড় দেবে পার্কিং কই এবং যানজটের কথা মাথায় রেখে আমরা হাটের পাশেই গাড়ি পার্কিং করার ব্যবস্থা করেছি। ঈদে গ্রামের বাড়িতে গিয়ে অনেকে ঢাকায় গাড়ি রেখে চিন্তার মধ্যে থাকে, তাদের চিন্তা দূর করতে আমরা তাদের জন্যও সেবা দেব।

অ্যাপটিতে নিবন্ধন করলেই আশপাশের পাঁচ কিলোমিটারের মধ্যে গাড়ি পার্কিংয়ের উপযোগী জায়গার সন্ধান পাওয়া যাবে। নির্ধারিত পার্কিংয়ের পাশাপাশি বিভিন্ন বাসা বা অফিসের গ্যারেজেও গাড়ি রাখার সুযোগ মিলবে।

আশপাশের খালি পার্কিংয়ের সন্ধান দেওয়ার পাশাপাশি সেখানে যাওয়ার পথও প্রদর্শন করে। এজন্য পার্কিংয়ের অবস্থান ও সময় অনুযায়ী প্রতি ঘণ্টায় খরচ হবে ১০ থেকে ৩০ টাকা। চাইলে দিন বা মাসিক চুক্তিতেও পার্কিং ভাড়া নেওয়া যাবে এবং ঈদের সময় সাপ্তাহিক চুক্তিতে পার্কিং ভাড়া নেওয়া যাবে। বিস্তারিত জানা যাবে www.parkingkoi.com ঠিকানা থেকে।

 

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads