• বুধবার, ১৪ নভেম্বর ২০১৮, ৩০ কার্তিক ১৪২৫
ads
প্রবৃদ্ধি বাড়লেও আর্থিক লোকসানে রবি

এর কারণ হিসেবে রমজান মাসকেই দায়ী করছে রবি

সংগৃহীত ছবি

বিজ্ঞান ও প্রযুক্তি

প্রবৃদ্ধি বাড়লেও আর্থিক লোকসানে রবি

  • নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত ২৫ আগস্ট ২০১৮

চলতি বছরের দ্বিতীয় প্রান্তিকের আর্থিক বিবরণী প্রকাশ করেছে গ্রাহক সংখ্যার দিক থেকে দ্বিতীয় অবস্থানে থাকা মোবাইল অপারেটর রবি। এতে দেখা গেছে, এপ্রিল থেকে জুন পর্যন্ত অপারেটরটির মোট রাজস্ব আয় হয়েছে এক হাজার ৬৫০ কোটি টাকা। এর মধ্যে পরিচালন মুনাফা হয়েছে ২৫ দশমিক ৩ শতাংশ, যা ২০১৭ সালের একই প্রান্তিকের তুলনায় ৪২০ কোটি টাকা বেশি। তবে ফোরজি নেটওয়ার্ক সম্প্রসারণে ৫৫০ কোটি টাকা মূলধন ব্যয় এবং বর্ধিত সুদের হারের কারণে মোট ৪৪ কোটি ৫০ লাখ টাকা লোকসান হয়েছে বলে দাবি করেছে অপারেটরটি। দ্বিতীয় প্রান্তিকে অপারেটরটি ৬৬০ কোটি টাকা রাষ্ট্রীয় কোষাগারে জমা দিয়েছে।

রবি জানিয়েছে, ডাটা খাতে গত বছরের দ্বিতীয় প্রান্তিকের তুলনায় ৩০ শতাংশ এবং চলতি বছরের প্রথম প্রান্তিকের তুলনায় ৫ দশমিক ১ শতাংশ বেশি প্রবৃদ্ধি হয়েছে। এর ফলে সেবা খাত থেকে রাজস্ব বেড়েছে ৬ দশমিক ৬ শতাংশ। তবে ডাটা খাত থেকে রাজস্ব বাড়লেও ভয়েস কল বাবদ রাজস্ব ৪ দশমিক ২ শতাংশ কমেছে বলেও দাবি অপারেটরটির। এর কারণ হিসেবে রমজান মাসকেই দায়ী করছে রবি।

রবির আর্থিক বিবরণীতে বলা হয়েছে, কার্যক্রম শুরুর পর থেকে কেবলমাত্র নেটওয়ার্কের সম্প্রসারণে অপারেটরটির মূলধনী বিনিয়োগের পরিমাণ দাঁড়িয়েছে ২২ হাজার ২১০ কোটি টাকা।

উল্লেখ্য, বর্তমানে রবির গ্রাহক সংখ্যা ৪ কোটি ৪৭ লাখ যা মোট মোবাইল ফোন ব্যবহারকারীর ২৯ দশমিক ৬ শতাংশ।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads