• সোমবার, ১৯ নভেম্বর ২০১৮, ৫ অগ্রহায়ণ ১৪২৪
ads
৩৫টি ক্যাটাগরিতে পুরস্কৃত হলো ৭৬টি প্রকল্প

আইসিটি অ্যাওয়ার্ডস প্রাপ্তদের সঙ্গে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বার

সংগৃহীত ছবি

বিজ্ঞান ও প্রযুক্তি

বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডস

৩৫টি ক্যাটাগরিতে পুরস্কৃত হলো ৭৬টি প্রকল্প

  • নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত ০৭ সেপ্টেম্বর ২০১৮

জমকালো পুরস্কার বিতরণী অনুষ্ঠানের মধ্য দিয়ে শেষ হলো বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডস ২০১৮। 

বেসিসের উদ্যোগে দ্বিতীয়বারের মতো আয়োজিত বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডসে এবার ৩৫টি ক্যাটাগরিতে ৭৬টি পুরস্কার দেওয়া হচ্ছে। এ ৩২টি প্রকল্পকেই আগামী ৯-১৩ অক্টোবর চীনে অনুষ্ঠিতব্য অ্যাপিকটা অ্যাওয়ার্ডসের জন্য মনোনয়ন প্রদান করা হয়েছে। এই অনুষ্ঠানে বাংলাদেশে থেকে ৭০ সদস্যের প্রতিনিধিদল যাচ্ছে।

এবারে অনুষ্ঠানে ৩৫টি ক্যাটাগরিতে ৭৬ প্রতিযোগীকে সম্মানিত করার পাশাপাশি ২৯ জন বিচারক, আয়োজক কমিটির সদস্যদের সম্মাননা প্রদান করা হয়েছে।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্যে বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডস ২০১৮-এর আহ্বায়ক ও বেসিস পরিচালক দিদারুল আলম বলেন, বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডের লক্ষ্য হলো ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে ব্যক্তি, ছাত্র, উদ্যোক্তা, এসএমই এবং বাংলাদেশে পরিচালিত তথ্যপ্রযুক্তি প্রতিষ্ঠানগুলোর অসাধারণ কৃতিত্বের জন্য স্বীকৃতি প্রদান করা।

বেসিস সভাপতি সৈয়দ আলমাস কবীরের সভাপতিত্বে এবারে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বার। বিশেষ অতিথি ছিলেন তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, ডাক ও টেলিযোগাযোগ অধিদফতরের সচিব শ্যাম সুন্দর শিকদার এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিব জুয়েনা আজিজ।

অনুষ্ঠান শেষে বেসিসের জ্যেষ্ঠ সহসভাপতি ফারহানা এ রহমান ধন্যবাদ জ্ঞাপনের মাধ্যমে অনুষ্ঠানটির সমাপ্তির ঘোষণা করেন। বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডস ২০১৮-এর পৃষ্ঠপোষকতায় ছিল ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেড-ইউসিবিএল। 

 

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads