• সোমবার, ১৯ নভেম্বর ২০১৮, ৫ অগ্রহায়ণ ১৪২৪
ads
এসিএম-আইসিপিসির ঢাকা পর্বের প্রতিযোগিতা ১০ নভেম্বর

আগামী ৫ অক্টোবর প্রাথমিক অনলাইন পর্ব অনুষ্ঠিত হবে

সংগৃহীত ছবি

বিজ্ঞান ও প্রযুক্তি

এসিএম-আইসিপিসির ঢাকা পর্বের প্রতিযোগিতা ১০ নভেম্বর

  • নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত ১১ সেপ্টেম্বর ২০১৮

অ্যাসোসিয়েশন অব কম্পিউটিং মেশিনারি-ইন্টারন্যাশনাল কলেজিয়েট প্রোগ্রামিং কনটেস্ট ২০১৮ (এসিএম-আইসিপিসি) এশিয়া অঞ্চলের ঢাকা পর্বের প্রতিযোগিতা আগামী ১০ নভেম্বর ঢাকায় অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন এসিএম-আইসিপিসি ২০১৮ কনটেস্ট কাউন্সিল অব বাংলাদেশের প্রধান সমন্বয়ক ও ঢাকা সাইটের সাবেক পরিচালক অধ্যাপক ড. আবদুল এল হক।

সম্প্রতি ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সভাকক্ষে এসিএম-আইসিপিসি ২০১৮ আয়োজন নিয়ে প্রথম বৈঠকে জানানো হয়। আগামী ৫ অক্টোবর প্রাথমিক অনলাইন পর্ব অনুষ্ঠিত হবে। এশিয়া অঞ্চলের ঢাকা আঞ্চলিক পর্বে দুই শতাধিক প্রতিষ্ঠানের দুই সহস্রাধিক শিক্ষার্থী অংশ নেবেন বলে আশা করা যাচ্ছে।

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. ইউসুফ মাহবুবুল ইসলামের সভাপতিত্বে বৈঠকের শুরুতে বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান অধ্যাপক ড. সৈয়দ আকতার হোসেন একটি পাওয়ারপয়েন্ট উপস্থাপনার মাধ্যমে এসিএম-আইসিপিসি ২০১৮ আয়োজনের পরিকল্পনা ও রূপরেখা তুলে ধরেন।

বৈঠকে জানানো হয়, আশুলিয়ার বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসে এসিএম-আইসিপিসি ২০১৮ আয়োজন করা হবে। প্রতিযোগিতাটি দুই ধাপে অনুষ্ঠিত হবে। প্রথম ধাপের আঞ্চলিক পর্বে বিভিন্ন বিশ্ববিদ্যালয় থেকে আসা শিক্ষার্থীরা অংশ নেবেন এবং এই পর্বে বিজয়ীরা দ্বিতীয় ধাপের বৈশ্বিক পর্বে অংশ নেওয়া সুযোগ পাবেন।

বৈঠকে এসিএম-আইসিপিসি ২০১৮ কনটেস্ট কাউন্সিল অব বাংলাদেশের প্রধান সমন্বয়ক ও এসিএম-আইসিপিসি ঢাকা সাইটের সাবেক পরিচালক অধ্যাপক ড. আবদুল এল হক, এসিএম-আইসিপিসির কো-চেয়ার ও বিচারিক পরিচালক শাহরিয়ার মঞ্জুর, বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের ইঞ্জিনিয়ার এনামুল কবিরসহ ঢাকা বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়, ব্র্যাক বিশ্ববিদ্যালয়, নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়, আইইউবিএটি, বিইউবিটির প্রতিনিধিরা এবং ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ও এসএসএল ওয়্যারলেসের অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads