• মঙ্গলবার, ১৬ অক্টোবর ২০১৮, ১ কার্তিক ১৪২৫
ads
শিক্ষার্থীদের জন্য সাইবার নিরাপত্তা কর্মশালা

কর্মশালায় প্রধান অতিথি ছিলেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু

সংগৃহীত ছবি

বিজ্ঞান ও প্রযুক্তি

শিক্ষার্থীদের জন্য সাইবার নিরাপত্তা কর্মশালা

  • নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত ১০ অক্টোবর ২০১৮

কেরানীগঞ্জ উপজেলার ৩১টি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থী ও অভিভাবকদের মধ্যে সাইবার স্পেসে সংঘটিত অপরাধ ও সাইবার নিরাপত্তা সম্পর্কে সচেতন করার লক্ষ্যে দিনব্যাপী এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। সাইবার নিরাপত্তাবিষয়ক সংগঠন ক্রাইম রিসার্চ অ্যান্ড অ্যানালাইসিস ফাউন্ডেশন (ক্রাফ) এ কর্মশালার আয়োজন করে।

ইনোভেটিভ আইকন টেকনোলজির উদ্যোগে এবং ডিজিটাল টাইমের সহযোগিতায় গত সোমবার উপজেলার তেঘরিয়া ইউনিয়নে অবস্থিত তেঘরিয়া উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে অনুষ্ঠিত এ সাইবার নিরাপত্তা কর্মশালায় প্রধান অতিথি ছিলেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু।

অনুষ্ঠানে প্রতিমন্ত্রী বলেন, ‘সামাজিক যোগাযোগমাধ্যমগুলো বর্তমানে অপরাধ সংঘটনের একটি ভয়ঙ্কর জায়গা হয়ে দাঁড়িয়েছে। এসব ব্যবহারে কিছু নিয়মনীতি মেনে চলা শিক্ষার্থীদের জন্য একান্ত প্রয়োজন।’

সাইবার নিরাপত্তা কর্মশালায় ক্রাফের প্রেসিডেন্ট জেনিফার আলম নিজেকে সাইবার জগতে কীভাবে নিরাপদ রাখতে হবে এবং সোশ্যাল মিডিয়া ব্যবহারের ক্ষেত্রে কী ধরনের সতর্কতা অবলম্বন প্রয়োজন সেসব বিষয় তুলে ধরেন।

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক এসএম রাহিমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন নিলুফার জাহান। এছাড়া কর্মশালায় কেরানীগঞ্জ উপজেলার ৩১টি শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধান শিক্ষক, শিক্ষকমণ্ডলী, শিক্ষার্থী ও অভিভাবকরা অংশ নেন।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads