• বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ১০ অগ্রহায়ণ ১৪২৭

বিজ্ঞান ও প্রযুক্তি

বাংলাদেশে লামুডি অধিগ্রহণ করল বিপ্রোপার্টি

  • নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত ০৯ জানুয়ারি ২০১৯

অনলাইন ভিত্তিক রিয়েল এস্টেট মার্কেটপ্লেস লামুডির ব্যবসা অধিগ্রহণের ঘোষণা দিয়েছে অপর মার্কেটপ্লেস বিপ্রোপার্টি ডটকম। গতকাল রাজধানীর একটি হোটেলে এ বিষয়ে আনুষ্ঠানিক ঘোষণা দেন বিপ্রোপার্টি ডটকমের প্রধান নির্বাহী কর্মকর্তা মার্ক নসওয়ার্দি।

প্রতিষ্ঠানটি বলছে, এর মাধ্যমে বাংলাদেশে বিপ্রোপার্টি ডটকম আগের থেকে আরো উন্নত সেবা প্রদান করতে পারবে। এছাড়া লামুডি বাংলাদেশের গ্রাহক এবং রিয়েল এস্টেট ডেভেলপাররা বিপ্রোপার্টির সব ধরনের সেবা ব্যবহার করতে পারবেন।

বাংলাদেশের রিয়েল এস্টেট খাতে এই চুক্তিকে মাইলফলক আখ্যায়িত করে মার্ক নসওয়ার্দি বলেন, রিয়েল এস্টেট খাত সম্পর্কে গ্রাহকদের সঠিক ধারণা দেওয়া এবং সচেতন করতে কাজ করছে প্ল্যাটফর্মটি। এই কাজগুলো করা হয় সম্পূর্ণ স্বচ্ছতার সাথে যেন গ্রাহকদের প্রোপার্টি কেনাবেচার ক্ষেত্রে কোনো ধরনের সমস্যায় পড়তে না হয়। এর মাধ্যমে গ্রাহকদের আস্থা বৃদ্ধি করে এ খাতের আরও উন্নয়ন সম্ভব বলেও মনে করেন তিনি।

মার্ক আরও বলেন, বাংলাদেশের রিয়েল এস্টেট খাতে এমন একটি কোম্পানি প্রয়োজন যার একমাত্র লক্ষ্য থাকবে প্রোপার্টি কেনাবেচায় নিরাপত্তা এবং এ সম্পর্কে সব ধরনের সহযোগিতা নিশ্চিত করা। এর অভাবে এখনো বাংলাদেশের রিয়েল এস্টেট খাত অনেকাংশে পিছিয়ে আছে।

ভাড়া দেওয়া ও বিক্রি করার জন্য বর্তমানে পঁচিশ হাজারের বেশি প্রোপার্টির তথ্য রয়েছে বিপ্রোপার্টি ডটকমের ওয়েবসাইটে। এর মাধ্যমে গ্রাহকদের পছন্দমতো প্রোপার্টি বেছে নেয়ার সুবিধা দেওয়ার পাশাপাশি বাড়িওয়ালারাও সহজেই তাদের বাড়ি বিক্রি বা ভাড়া দেয়ার সুযোগ পাচ্ছেন।

সম্প্রতি ওয়েবসাইটতিতে ভার্চুয়াল ট্যুর নামে একটি ফিচার চালু করা হয়েছে যার মাধ্যমে গ্রাহকরা তার পছন্দের প্রোপার্টি ঘরে বসেই ঘুরে দেখতে পারছেন।

লামুডি অধিগ্রহণের মাধ্যমে এ লক্ষ্য অর্জনে আরও একধাপ এগিয়ে গেল বিপ্রোপার্টি। দেশের বিভিন্ন অঞ্চলে থাকা প্রতিষ্ঠানটির সেলস অফিসগুলোতে গ্রাহকরা কোনো প্রোপার্টি সম্বন্ধে সঠিক তথ্য পেয়ে থাকেন।

জার্মান প্রতিষ্ঠান রকেট ইন্টারনেটের উদ্যোগ হিসেবে ২০১৩ সালে চালু হয় লামুডি। একই বছর বাংলাদেশেও এর কার্যক্রম শুরু হয়। বাংলাদেশ ছাড়াও বর্তমানে ইন্দোনেশিয়া, ফিলিপাইন, শ্রীলংকাসহ আরও কয়েকটি দেশে লামুডির কার্যক্রম রয়েছে। এসব দেশে প্রতিষ্ঠানটির কার্যক্রম চলমান থাকবে বলেও জানা গেছে।

 

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads