• শুক্রবার, ২২ জানুয়ারি ২০২১, ৮ মাঘ ১৪২৭

বিজ্ঞান ও প্রযুক্তি

বেসিসের সংবর্ধনায় মোস্তাফা জব্বার

সরকারি কাজে অগ্রাধিকার পাবে দেশীয় প্রতিষ্ঠান

  • নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত ০৯ জানুয়ারি ২০১৯

দেশীয় তথ্যপ্রযুক্তি খাতের উন্নয়নে স্থানীয় প্রতিষ্ঠানগুলোকে অগ্রাধিকার দেওয়ার উপর জোর দিয়েছেন নবনিযুক্ত ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার। এছাড়া সরকারি কাজে দেশীয় প্রতিষ্ঠান অগ্রাধিকার পাবে বলেও জানিয়েছেন তিনি। গতকাল বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে এসব কথা বলেন মন্ত্রী।

মোস্তাফা জব্বার বলেন, দেশের অভ্যন্তরে যত কাজ হচ্ছে, সেগুলো যদি স্থানীয় তথ্যপ্রযুক্তি প্রতিষ্ঠানকে দিয়ে করানো যায়, তাহলেই এ খাত এগিয়ে যাবে এবং বিদেশিদের কাছেও আমাদের বাজার হারাতে হবে না।

তিনি আরও বলেন, তথ্যপ্রযুক্তি খাতের অগ্রগতির লক্ষ্যে নিরলসভাবে কাজ করে চলেছি আমরা। ২০২১ সালের মধ্যে ডিজিটাল বাংলাদেশ রূপকল্প বাস্তবায়নে আমাদের সবাইকে একসাথে কাজ করতে হবে। বেসিস দীর্ঘদিন ধরেই তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সাথে একযোগে কাজ করে যাচ্ছে।

সংবর্ধনা অনুষ্ঠানের শুরুতেই বেসিস সভাপতি সৈয়দ আলমাস কবীর তথ্যপ্রযুক্তি খাতের উন্নয়নে মোস্তাফা জব্বারের বিভিন্ন ভূমিকার কথা তুলে ধরেন। এছাড়া অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন সংগঠনটির সাবেক সভাপতিবৃন্দ এবং বেসিস কার্যনির্বাহী কমিটির সদস্যরা। সংবর্ধনা অনুষ্ঠানে বেসিস ছাড়াও দেশের বিভিন্ন তথ্যপ্রযুক্তি প্রতিষ্ঠানের পক্ষ থেকেও মন্ত্রীকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

উল্লেখ্য যে, ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী হিসেবে দ্বিতীয়বারের মতো নিয়োগ পেলেন মোস্তাফা জব্বার। এর আগে ২০১৮ সালের জানুয়ারিতে পূর্বের মন্ত্রীসভায় টেকনোক্র্যাট কোটায় তাকে মন্ত্রী হিসেবে নিযুক্ত করা হয়েছিল। পরবর্তীতে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পর প্রধানমন্ত্রীর নির্দেশে অন্যান্য টেকনোক্র্যাট মন্ত্রীর সাথে তিনিও পদত্যাগ করেন। বর্তমান মন্ত্রীসভার সদস্য হিসেবে গতকাল শপথ নেন তিনি।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads