• মঙ্গলবার, ২৬ মার্চ ২০১৯, ১২ চৈত্র ১৪২৪
ads
শপথ নিলেন সুবর্ণা মুস্তাফা

অভিনেত্রী সুবর্না মুস্তাফা

সংগৃহীত ছবি

শোবিজ

শপথ নিলেন সুবর্ণা মুস্তাফা

  • বিনোদন প্রতিবেদক
  • প্রকাশিত ২০ ফেব্রুয়ারি ২০১৯

আওয়ামী লীগের সংরক্ষিত নারী আসনের মনোনীত সংসদ সদস্য হিসেবে একুশে পদকপ্রাপ্ত বরেণ্য অভিনেত্রী সুবর্ণা মুস্তাফার নাম ঘোষিত হয় ৮ ফেব্রুয়ারি। একসঙ্গে একুশে পদকপ্রাপ্তি এবং সংসদ সদস্য হিসেবে সুবর্ণা মুস্তাফার নাম ঘোষিত হওয়ায় বাংলাদেশের সংস্কৃতি অঙ্গনে আনন্দের জোয়ার বয়ে যায়।

আজ ছিল সুবর্ণা মুস্তাফার জীবনের অন্যতম গুরুত্বপূর্ণ এবং স্মরণীয় একটি দিন। কারণ দিনটি ছিল সুবর্ণা মুস্তাফার বাবা বাংলাদেশের বরেণ্য অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন। আবার একই দিনে তিনি সকাল ১০টা ৩০ মিনিটে সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য হিসেবে জাতীয় সংসদ ভবনে শপথ নিয়েছেন। শপথ নেওয়ার আগে মিরপুর শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে বাবার কবরস্থানে গিয়েছিলেন সুবর্ণা মুস্তাফা। সুবর্ণা মুস্তাফা তার বাবাকে ‘বোবা’ বলে ডাকতেন। বাবার কবরস্থানে কিছুটা সময় থেকে তিনি সরাসরি জাতীয় সংসদ ভবনে চলে যান। সংরক্ষিত নারী আসন থেকে মনোনীত সংসদ সদস্য হিসেবে শপথ নেওয়ার পর সুবর্ণা মুস্তাফা তার অনুভূতি ব্যক্ত করতে গিয়ে বলেন, ‘এটা সত্যি যে এই মুহূর্তে আমি বেশ উচ্ছ্বসিত।

শপথ নেওয়ার পর সংসদের সবাই বলেছেন আমার ওপর অর্পিত দায়িত্ব আমি যথাযথভাবে পালন করতে পারব, আর সবাই বলেছেন বিধায় আমি এখন বেশ সাহস পাচ্ছি। তবে যেহেতু এটা আমার জন্য একেবারেই নতুন একটি জায়গা তাই আমি বিশদভাবে জেনে নেওয়ার চেষ্টা করছি। আশা করছি, আমি আমার দায়িত্ব যথাযথভাবেই পালন করতে পারব।’ জাতীয় সংসদের সংসদ সদস্য হিসেবে কাজ শুরুর পর থেকে স্বাভাবিকভাবে আপনার ব্যস্ততা বেড়ে যাবে। অভিনয়ে আপনাকে আগের মতো পাওয়া যাবে কি? এমন প্রশ্নের জবাবে সুবর্ণা মুস্তাফা বলেন, ‘মাসের ত্রিশ দিনই কিন্তু অভিনয়ে আমি কখনোই ব্যস্ত ছিলাম না। তাই অভিনয় থেকে দূরে থাকা হবে বিষয়টি এমনও নয়। গল্প পছন্দ হলে নিশ্চয়ই আমি সেভাবেই রুটিন করে, শিডিউল দিয়ে অভিনয় করব। আমি আমার নিজের ভালো লাগা থেকেই কাজ করব।’

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads