• রবিবার, ২১ জুলাই ২০১৯, ৬ শ্রাবণ ১৪২৫
ads
সুবীর নন্দীর শারীরিক অবস্থা অপরিবর্তিত

সুবীর নন্দী

সংগৃহীত ছবি

শোবিজ

সুবীর নন্দীর শারীরিক অবস্থা অপরিবর্তিত

  • অনলাইন ডেস্ক
  • প্রকাশিত ১৮ এপ্রিল ২০১৯

ঢাকা সিএমএইচ-এর আইসিইউতে লাইফ সাপোর্টে থাকা সঙ্গীতশিল্পী সুবীর নন্দীর শারীরিক অবস্থা অপরিবর্তিত রয়েছে। আজ বৃহস্পতিবার কনসালটেন্ট ফিজিশিয়ান জেনারেল, মেজর জেনারেল মো. আজিজুল ইসলাম, চীফ ফিজিশিয়ান ও কার্ডিওলজিস্ট ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ আসিফ ইকবাল, কমান্ড্যান্ট সিএমএইচ ঢাকা, ব্রিগেডিয়ার জেনারেল তৌফিকুল হাসান সিদ্দিকী এবং প্রফেসর সামন্তলাল সেন এর উপস্থিতিতে আট সদস্য বিশিষ্ট রিভিউ মেডিকেল বোর্ড সুবীর নন্দী’কে পরীক্ষা-নিরীক্ষা করেন।

আন্ত:বাহিনী জনসংযোগ পরিদফতরের (আইএসপিআর) এক সংবাদ বিঞ্জপ্তিতে আজ বলা হয়, এই মেডিক্যাল বোর্ডের সিদ্ধান্ত অনুয়াযী তাঁর কেন্দ্রীয় স্নায়ুতন্ত্রের অবস্থা জানার জন্য একটি এমআরআই করা হবে।

এর আগে, গত ১৫ এ ও ১৬ এপ্রিল একটি আট সদস্য বিশিষ্ট মেডিকেল বোর্ড সুবীর নন্দীর শারীরিক অবস্থা পরীক্ষা করেন।

উল্লেখ্য, প্রখ্যাত সংগীত শিল্পী সুবীর নন্দীকে গত ১৪ এপ্রিল ঢাকার সিএমএইচে জরুরি বিভাগে নেওয়া হয়। তিনি ট্রেনযোগে শ্রীমঙ্গল হতে ঢাকায় আসার পথে কয়েকবার বমি করেন, গলায় প্রচণ্ড ব্যথা অনুভব করেন ও খুবই অসুস্থ হয়ে পড়েন।

সিএমএইচ-এ আসার কিছুক্ষণের মধ্যে তার কার্ডিয়াক অ্যারেস্ট হয়। ৩-৪ মিনিট সর্বাত্মক চেষ্টার পর তার হার্ট চালু হয় এবং তাঁকে লাইফ সাপোর্টে নেওয়া হয়। এরপর তাকে সিএমএইচ ঢাকার আইসিইউতে স্থানান্তর করা হয়।

সুবির নন্দী বহুদিন থেকে দীর্ঘ মেয়াদী কিডনী রোগে ভুগছেন ও ডায়ালাইসিস নিচ্ছেন। ২০১৩ সালে আমেরিকায় তার বাইপাস সার্জারি হয় এবং ২০১৯ সালের ফেব্রুয়ারিতে আমেরিকায় আবার এনজিওপ্লাস্টি করা হয়। সিএমএইচ এর ইমার্জেন্সীতে কার্ডিয়াক অ্যারেস্ট হবার আগে তার রক্তে পটাশিয়ামের মাত্রা অনেক বেশী ছিল।

সিএমএইচ এর আইসিইউতে নেয়ার পর তাকে জরুরি ভিত্তিতে ডায়ালাইসিস দেওয়া হয়। ডায়ালাইসিস শেষে তাকে থেরাপেটিক হাইপো থার্মিয়া চিকিৎসা দেয়া হয় যা ৪৮ ঘণ্টা ধরে চলে ও বুধবার সকালে শেষ হয়। একই দিন দুপুরে তাকে দ্বিতীয় সেশন ডায়ালাইসিস দেওয়া হয়।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads