• শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ১৫ কার্তিক ১৪২৭
মাকে নিয়ে গাইলেন নন্দিতা

ছবি : সংগৃহীত

শোবিজ

মাকে নিয়ে গাইলেন নন্দিতা

  • বিনোদন প্রতিবেদক
  • প্রকাশিত ০৯ মে ২০১৯

আগামী ১২ মে আন্তর্জাতিক মা দিবস। বিশ্বের সব মায়ের প্রতি শ্রদ্ধা আর ভালোবাসা জানিয়ে মা শিরোনামের একটি গান গাইলেন এই সময়ের শ্রোতাপ্রিয় কণ্ঠশিল্পী সানজিদা মাহমুদ নন্দিতা। বাসু দেব ঘোষের কথা, সুর ও সঙ্গীতে ‘আমার একটি নরমসরম ছোট্ট একটি মা’ গানে কণ্ঠ দিয়েছেন নন্দিতা। এরই মধ্যে মাকে নিয়ে নন্দিতার গাওয়া এ গানটি ‘বাসু দেব ঘোষ’ ইউটিউব চ্যানেলে প্রকাশিত হয়েছে।

গানটি প্রসঙ্গে নন্দিতা বলেন, ‘বাসু দেব দাদার গানের কথা ও সুর আমার কাছে ভীষণ ভালো লেগেছে। সত্যি বলতে কী, বাসু দাদা তো ভীষণ ভালো সুর ও সঙ্গীত করেন, এটা সবারই জানা। মাকে নিয়ে এত সুন্দর একটি গান গাইবার সুযোগ করে দেওয়ার জন্য দাদার প্রতি আন্তরিক ধন্যবাদ। আমার বিশ্বাস, শ্রোতাদেরও গানটি ভালো লাগবে। কারণ গানটির কথায় মাকে ঘিরে অনেক সন্তানের না বলা কথা বলা হয়েছে গানে গানে।’

রোজার মাস শুরু হওয়ায় আপাতত সব শিল্পীরই স্টেজ শোতে বিরতি নিতে হয়েছে। বিরতিতে আছেন নন্দিতাও। তবে ঈদের জন্য বিভিন্ন টিভি চ্যানেলের নানা ধরনের অনুষ্ঠানে অংশগ্রহণ করছেন নন্দিতা। এরই মধ্যে এনটিভি আয়োজিত একটি অনুষ্ঠানে অংশ নিয়েছেন নন্দিতা। আজ বিটিভির ‘স্মৃতিময় গান’ অনুষ্ঠানে অংশ নেবেন তিনি। সৈয়দ আব্দুল হাদীর উপস্থাপনায় তিনি সাবিনা ইয়াসমিনের গাওয়া ‘তুমি এসেছো বহুদিন পর আমি কাঁদলাম’। নন্দিতার মায়ের নাম সাহানূর বেগম জলী। একজন সঙ্গীতশিল্পী হিসেবে আজকের অবস্থানে আসার নেপথ্যে তার মায়ের ভূমিকাও রয়েছে ভীষণভাবে।

এদিকে কিছুদিন আগে নন্দিতা সাবিনা ইয়াসমিনেরই গাওয়া ‘ও আমার বাংলা মা তোর’ গানটি আবার নতুন করে গাইলেন। গানটির কথা, সুর ঠিক রেখে সৈয়দ নাফিজের সঙ্গীতায়োজনে নন্দিতা গাইলেন। এতে বাঁশি বাজিয়েছেন সায়ন। এই গানটি এরই মধ্যে ইউটিউবে প্রকাশিত হয়েছে। এর আগে সিলন মিউজিক লাউঞ্জে দুটি গান গেয়ে বেশ প্রশংসা কুড়িয়েছেন নন্দিতা। গান দুটি হচ্ছে আরতি মুখার্জির ‘এক বৈশাখে দেখা হলো দুজনায়’ ও ‘ওগো মনের দুয়ারে দাঁড়িয়ে থেকো না’। এ বছর সঙ্গীতের স্বীকৃতিস্বরূপ জনপ্রিয় বিভাগে সেরা গায়িকা হিসেবে পেয়েছেন ‘আরটিভি স্টার অ্যাওয়ার্ড’। নন্দিতা ২০০৭ সালে জাতীয় শিশু কিশোর প্রতিযোগিতায় দুটি শাখায় পুরস্কার পেয়েছিলেন। লোকগীতিতে সারা দেশে প্রথম এবং নজরুলসঙ্গীতে সারা দেশে দ্বিতীয় হয়েছিলেন।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads