• শনিবার, ২০ জুলাই ২০১৯, ৫ শ্রাবণ ১৪২৫
ads
সাংবাদিকদের দায়িত্বশীল হতে বললেন মেহজাবিন

অভিনেত্রী মেহজাবিন চৌধুরী

ফাইল ছবি

শোবিজ

সাংবাদিকদের দায়িত্বশীল হতে বললেন মেহজাবিন

  • বিনোদন প্রতিবেদক
  • প্রকাশিত ১৩ মে ২০১৯

সাংবাদিকদের আরো দায়িত্বশীল হওয়ার আহ্বান জানিয়েছেন জনপ্রিয় টিভি অভিনেত্রী মেহজাবিন চৌধুরী। গতকাল রোববার নিজের ফেসবুকে এক পোস্টের মাধ্যমে এ আহ্বান জানান তিনি। একটি জাতীয় দৈনিকে সম্প্রতি তার সঙ্গে কথা না বলে সাক্ষাৎকার প্রকাশের কারণে তিনি এ আহ্বান জানান।

ফেসবুকে মেহজাবিন চৌধুরী লেখেন, সাংবাদিক ও শিল্পীরা একজন অন্যজনের পরিপূরক। তাই সাংবাদিক ভাইবোনদের আমি বরাবরই শ্রদ্ধা করে এসেছি। তবে মাঝেমধ্যে দু-একজন সংবাদকর্মী এমন কিছু অপ্রত্যাশিত কাজ করে ফেলেন, যার জন্য আমাদের শিল্পীদের নানা ধরনের প্রশ্নের মুখোমুখি হতে হয়। যেমন আজ আমার সঙ্গে কোনো ধরনের কথা না বলে একটি জাতীয় দৈনিকে আমার একটি সাক্ষাৎকার প্রকাশিত হয়েছে। প্রথমত, যে বিষয় নিয়ে লেখা হয়েছে, সে বিষয় সম্পর্কে কথা বলার বয়স, ধৃষ্টতা কোনোটিই আমার নেই। দ্বিতীয়ত, একজন অভিনয়শিল্পী হিসেবে শ্রদ্ধেয় পরিচালকদের সম্পর্কে কেন আমি এভাবে কথা বলব? আমি বরাবরই মন থেকে, আমার কাজ দিয়ে, আমার আচরণ দিয়ে আমার পরিচালকদের শ্রদ্ধা করে এসেছি, তাদের কাজকে সম্মান করেছি। নানা ধরনের সীমাবদ্ধতার মধ্যে তারা যেভাবে কাজ করেন, আমরা শিল্পীরা অন্তত তা সরেজমিনে প্রত্যক্ষ করি। সুতরাং তাদের সম্পর্কে আমার কাছ থেকে এ ধরনের মন্তব্য সম্পূর্ণ অনভিপ্রেত, অপ্রত্যাশিত।

মেহজাবিন চৌধুরী তার পোস্টের মাধ্যমে জানান, গত ১৫ দিনে কাজের চাপে তিনি কোনো সাংবাদিককে সাক্ষাৎকার দিতে পারেননি। অনুমতি ছাড়া কারো নামে বিভিন্ন মন্তব্য প্রকাশ করার যে সাংবাদিকতার রীতি প্রচলিত, তাকে তিনি অশোভন ও নৈতিকতাবিরোধী বলে উল্লেখ করেছেন।

তিনি ফেসবুক পোস্টে লিখেছেন, আশা করব, আমার অন্য সাংবাদিক ভাইবোনেরা আমাকে এই প্রতিবেদক বা সাংবাদিকের নাম জানিয়ে আমাকে সাহায্য করবেন। তার সঙ্গে কথা বলার সুযোগ করে দেবেন। কারণ আমি জানতে চাই, অনুমতি ছাড়া মনগড়া, ভিত্তিহীন খবর প্রকাশ করার প্রয়োজনীয়তা আসলে কতটুকু? দর্শকদের কাছে, দেশবাসীর কাছে একজন শিল্পীকে হেয় করা বা ভুল ব্যাখ্যা দিয়ে তার বিভ্রান্তিকর অবস্থান তৈরি করার যৌক্তিকতা আসলে কতটুকু?

 

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads