• বুধবার, ২৬ জুন ২০১৯, ১২ আষাঢ় ১৪২৫
ads
শবনমে অনুপ্রাণিত হয়ে

সংগৃহীত ছবি

শোবিজ

শবনমে অনুপ্রাণিত হয়ে

  • অভি মঈনুদ্দীন
  • প্রকাশিত ১৪ মে ২০১৯

চলচ্চিত্রের জীবন্ত কিংবদন্তি নায়িকা শবনম অভিনীত ‘হারানো দিন’ সিনেমায় রবিন ঘোষের সুর-সঙ্গীতে ফেরদৌসী রহমানের গাওয়া ‘আমি রূপনগরের রাজকন্যা রূপের জাদু এনেছি’ গানটি এখনো শ্রোতা-দর্শকের কাছে বেশ জনপ্রিয়। লন্ডনপ্রবাসী সঙ্গীতশিল্পী রুবাইয়েত জাহান নিজেও বিভিন্ন শোতে এই গানটি গেয়েছেন অনেকবার। এই গানটি তিনি এতটাই ভালোবাসেন যে, কিছুদিন আগে ঢাকায় এসে তিনি শবনমের সঙ্গে দেখাও করেন। শবনমের কাছে তার এই গানের অসাধারণ পারফরম্যান্সের কথাও বিশেষভাবে প্রকাশ করেন রুবাইয়েত। শবনমে অনুপ্রাণিত হয়েই রুবাইয়েত ‘আমি রূপনগরের রাজকন্যা’ শিরোনামে একটি গানে কণ্ঠ দিয়েছেন।
গানটির সঙ্গীতায়োজন করেছেন রাজা কাশেফ। এরই মধ্যে প্রথমবারের মতো বিএফডিসিতে গানটির মিউজিক ভিডিও নির্মাণের জন্য রুবাইয়েত শুটিংও করেছেন। গেল সপ্তাহে বিএফডিসিতে সেট ফেলে গানটির মিউজিক ভিডিও নির্মাণ করা হয়।
গানটি প্রসঙ্গে রুবাইয়েত বলেন, ‘শবনম ম্যাডাম আমার অত্যন্ত প্রিয় একজন নায়িকা। তার সঙ্গে জীবনে কোনোদিন আমার দেখা হবে এটা আমার কল্পনায়ও ছিল না। কিন্তু কিছুদিন আগে ঢাকায় এসে তার সঙ্গে যোগাযোগ করি, তার সঙ্গে সময় নিয়ে দেখা করি। তিনি এত বড় একজন নায়িকা হয়েও অতি সাধারণ একজন মানুষ। তার সঙ্গে যতটা সময় ছিলাম, আমি জীবনের শ্রেষ্ঠ মুহূর্ত কাটিয়েছি বলে মনে হয়। যখন তার সঙ্গে দেখা হলো, এই গানের আলাপও তিনি করলেন। সেখান থেকেই মূলত রাজা তার ভাবনায় এই গানটি নিয়ে কিছু করার পরিকল্পনা করে। গানটি অসাধারণ হয়েছে। মিউজিক ভিডিও দারুণ হয়েছে। বিএফডিসিতে আমি প্রথম কাজ করেছি। আমার খুব ভালো লেগেছে।’
রাজা কাশেফ বলেন, ‘গানটি একবারেই নতুন একটি গান। আমার সুর-সঙ্গীতে করা। গানটিতে একটি জায়গায় শুধু আমি রূপনগরের রাজকন্যা কথাটি ব্যবহার করা হয়েছে। আমি খুব আশাবাদী রুবাইয়েতের এ গানটি নিয়ে। নতুন ভাবনার অন্যরকম একটি গান এটি।’
মিউজিক ভিডিও নির্মাণ করেছেন সৈকত নাসির। এরই মধ্যে রাজা ও রুবাইয়েত ফিরে গেছেন লন্ডনে। যাওয়ার আগে রাজার সুর-সঙ্গীতে সুদীপ কুমার দীপের লেখা ‘রিস্কি রিস্কি চাহুনি দিলা ইস্কে ইস্কে মন কাড়িলা’ গানটির মিউজিক ভিডিও নির্মাণেও অংশ নেন রুবাইয়েত।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads