• মঙ্গলবার, ২১ মে ২০১৯, ৭ জ্যৈষ্ঠ ১৪২৫
ads
কানাডায় আমন্ত্রিত মোনালিসা

ছবি : সংগৃহীত

শোবিজ

কানাডায় আমন্ত্রিত মোনালিসা

  • বিনোদন প্রতিবেদক
  • প্রকাশিত ১৬ মে ২০১৯

গেল ৯ মে থেকে কানাডার টরন্টোতে শুরু হয়েছে অষ্টমবারের মতো দক্ষিণ এশিয়ার সর্ববৃহৎ চলচ্চিত্র উৎসব ‘ইন্টারন্যাশনাল ফিল্ম ফ্যাস্টিভ্যাল অব সাউথ এশিয়া’। এরই মধ্যে এই চলচ্চিত্র উৎসব ইন্টারন্যাশনাল আইকনে পরিণত হয়েছে। মূলত দক্ষিণ এশিয়ার ঐতিহ্যকে সেলিব্রেট করার উদ্দেশ্যেই এই চলচ্চিত্র উৎসবের আয়োজন করা হয়ে থাকে। ১২ দিনব্যাপী এ চলচ্চিত্র উৎসবে ১৫টি ভাষার ১৫০টি চলচ্চিত্র প্রদর্শিত হয়। বিশ্বেও বিভিন্ন দেশের অনেক তারকা, পরিচালক এই উৎসবে অংশ নেন। বাংলাদেশের একজন সংস্কৃতিকর্মী হিসেবে এবারের উৎসবে অংশগ্রহণের জন্য বিশেষ অতিথি হিসেবে নিমন্ত্রণ পেয়েছেন নন্দিত মডেল ও অভিনেত্রী মোজেজা আশরাফ মোনালিসা। এরই মধ্যে উৎসব কমিটির পক্ষ থেকে তিনি এই উৎসবে অংশগ্রহণের জন্য চিঠিও পেয়েছেন। মোনালিসা বর্তমানে আমেরিকায় আছেন।

সেখান থেকে মুঠোফোনে মোনালিসা বলেন, ‘অবশ্যই এই নিমন্ত্রণ আমার জন্য অনেক সম্মানের, গর্বের। আয়োজক কমিটির কাছে আমি আন্তরিকভাবে কৃতজ্ঞ। সেই সঙ্গে আমার ভীষণ ভালো লাগছে এই ভেবে যে বাংলাদেশের একজন সংস্কৃতি প্রতিনিধি হয়ে এই উৎসবে অংশগ্রহণ করতে যাচ্ছি। কোনো চলচ্চিত্র উৎসবে এভাবে আমন্ত্রিত অতিথি হয়ে অংশগ্রহণ করা এবারই প্রথম। তাই বিষয়টি আমার কাছে অনেক গুরুত্বপূর্ণ বিষয়ও বটে। আমার দেশের সব ভক্ত দর্শকের জন্য রইল অনেক ভালোবাসা। আর আমার দীর্ঘদিনের পথচলায় আমি যাদের সঙ্গে কাজ করেছি তাদের আজ ভীষণভাবে একটু বেশিই মনে পড়ছে। তাদের প্রতিও রইল আন্তরিক কৃতজ্ঞতা। সর্বোপরি আমার মায়ের কথা ভীষণভাবে মনে পড়ছে। কারণ মায়ের কারণেই আমি জীবনের এ পর্যায়ে এসে পৌঁছাতে পেরেছি।’

মোনালিসা জানান আগামী ১৮ ও ১৯ মে টরন্টোতে এই উৎসবে বাংলা ভাষাভাষীর সিনেমা প্রদর্শিত হবে। আর এ দুদিনই তিনি উপস্থিত থাকবেন। মোনালিসা জানান, বাংলা ভাষার পথের পাঁচালী, তিতাস একটি নদীর নাম,  জন্মভূমি, ইতি তোমারই ঢাকা সিনেমা এবং  স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র একাত্তরের দিন, অররা বরিয়ালিস, অবুঝপনা, ইতিবৃত্ত কিংবা বাস্তবতার পুনরারম্ভ প্রদর্শিত হবে। গেল বছরের ঈদে মোনালিসা দেশে এসেছিলেন। সেই সময়ে তিনি বেশ কিছু ভালো গল্পের নাটকে অভিনয় করেছিলেন। মোস্তফা কামাল রাজের ‘অনুভবে’, আশফাক নিপুণের ‘হয়তো তোমার কাছেই ফিরে যাবো’, মোরসালিন শুভ’র ‘শুধু কোম্পানির প্রচারের স্বার্থে’ নাটকে তার অভিনয় দারুণভাবে প্রশংসিত হয়।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads