• সোমবার, ২৪ জুন ২০১৯, ১০ আষাঢ় ১৪২৫
ads
অন্ধকার ঢাকা’য় মম

ছবি : সংগৃহীত

শোবিজ

অন্ধকার ঢাকা’য় মম

  • বিনোদন প্রতিবেদক
  • প্রকাশিত ২১ মে ২০১৯

গেল বৈশাখে শিহাব শাহীন পরিচালিত ওয়েব সিরিজ ‘চেনা পথের অপরিচিতা’য় অনন্যা চরিত্রে অভিনয় করে দর্শকের মধ্যে দারুণ সাড়া ফেলেছিলেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেত্রী জাকিয়া বারী মম। সে সময় তার অভিনীত সরদার রোকন পরিচালিত ‘তুই থেকে তুমি’ নাটকেও মম’র অভিনয় বেশ প্রশংসিত হয়। সাম্প্রতিক সময়ে মম চ্যালেঞ্জিং চরিত্রেই অভিনয় করতে বেশি আগ্রহ প্রকাশ করেন। নিজেকে অনেক আগেই ভার্সেটাইল একজন অভিনেত্রী হিসেবে পরিণত করেছেন মম। যে কারণে নির্মাতাদেরও আগ্রহ থাকে মমকে নিয়ে একটু ভিন্ন ধরনের চরিত্রগুলোতে অভিনয় করাতে। মমও তা দারুণ উপভোগ করেন বলে জানান।
এবার মম নতুন আরো বেশি চ্যালেঞ্জিং চরিত্রে অভিনয় করেছেন। সুমন আনোয়ারের রচনা ও নির্দেশনায় ‘অন্ধকার ঢাকা’ টেলিফিল্মে অভিনয় করেছেন মম। এতে তিনি এমন একটি চ্যালেঞ্জিং চরিত্রে অভিনয় করেছেন যা টিভি পর্দায় দর্শক মমকে খুবই কম দেখেছেন। এতে মম’র সহশিল্পী হিসেবে আছেন চঞ্চল চৌধুরী ও শ্যামল মাওলা। এরই মধ্যে ঢাকার অদূরে কালিয়াকৈরে টেলিফিল্মটির দৃশ্য ধারণের কাজ শেষ হয়েছে বলে জানান মম। টেলিফিল্মটির গল্প প্রসঙ্গে মম জানান, ঢাকার অন্ধকার জগতের গল্প নিয়েই মূলত নির্মিত হয়েছে ‘অন্ধকার জগৎ’ টেলিফিল্মটি।
কেমন লাগল এই টেলিফিল্মে কাজ করতে? এমন প্রশ্নের জবাবে মম বলেন, ‘নির্মাতা হিসেবে সুমন ভাই নিঃসন্দেহে একজন অসাধারণ নির্মাতা। এ ধরনের নির্মাতাদের সঙ্গে কাজ করার সুবিধা এখানেই যে, নির্মাতা একজন শিল্পীকে সত্যিকারের শিল্পীতে পরিণত করতে পুরোপুরি সাহায্য করেন। সুমন ভাইয়ের নির্দেশনায় ‘অন্ধকার ঢাকা’য় কাজটি আমি সত্যিই ভীষণ উপভোগ করেছি। আমার চরিত্রটিতে আমি শতভাগ মনোযোগী থেকেই কাজ করেছি। আমি খুব আশাবাদী কাজটি নিয়ে।’
টেলিফিল্মটিতে একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন নেহা। সুমন আনোয়ারের নির্দেশনায় মম সর্বশেষ ‘সাদা ফুল’ নামের একটি নাটকে অভিনয় করেছিলেন। মম এরই মধ্যে শেষ করেছেন সজলের বিপরীতে ওসমান মিরাজের নির্দেশনায় ‘কানামাছি’ নাটকের কাজ। এ ছাড়া তিনি শেষ করেছেন রাজু ইসলামের ‘বার্ডস আই’ নাটকের কাজ।
মম’র অনেক নাটকের সহশিল্পী আনিসুর রহমান মিলনের নির্দেশনায় মম অভিনয় করেছেন সাত পর্বের ঈদ ধারাবাহিক নাটক ‘আব্বা উকিল ডাকবো’তে। এটি আসছে ঈদে এশিয়ান টিভিতে প্রচার হবে। গেল ৮ মে রবীন্দ্রনাথ ঠাকুরের ১৫৮তম জন্মবার্ষিকীতে মম অভিনয় করেছেন ‘বন্ধু হে আমার’ নাটকে। এটি নির্মাণ করেছিলেন রাকেশ বসু। এতে মম’র বিপরীতে অভিনয় করেন এফএস নাঈম।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads