• শুক্রবার, ১৯ জুলাই ২০১৯, ৪ শ্রাবণ ১৪২৫
ads
দিয়ার কণ্ঠে মৌলিক গান

ছবি : সংগৃহীত

শোবিজ

দিয়ার কণ্ঠে মৌলিক গান

  • অভি মঈনুদ্দীন
  • প্রকাশিত ২৭ মে ২০১৯

নাম তার দিয়া, পুরো নাম তাজ আক্তার দিয়া। একজন শুদ্ধ সুরের সংগীতশিল্পী। ছোটবেলা থেকেই গানে তার আদর্শ রুনা লায়লা ও লতা মুঙ্গেশকার। তাদের গায়কি তার মন ছুঁয়ে যেত। যে কারণে ছোটবেলায় তাদের গানেই নিজেকে খুঁজে পেতেন দিয়া। ছোটবেলায় দিয়ার গানে হাতেখড়ি হয়েছে তাপস কুমার দাসের কাছে। তার কাছে টানা চার বছর সংগীতে তালিম নেন তিনি। তারপর প্রয়াত বরেণ্য সংগীত পরিচালক খন্দকার নূরুল আলমের কাছে তিনি এক বছর উচ্চাঙ্গ সংগীতে তালিম নেন। এভাবেই নিজেকে একজন শুদ্ধ সুরের সংগীতশিল্পী হিসেবে গড়ে তোলেন দিয়া।

নিজেকে পূর্ণাঙ্গরূপে একজন সংগীতশিল্পী হিসেবে গড়ে তোলার পর এবার তিনি প্রথমবারের মতো শ্রোতা দর্শকের জন্য মৌলিক গান নিয়ে হাজির হচ্ছেন। ঈদ উপলক্ষে লেজার ভিশন থেকে লেজার ভিশনেরই ইউটিউব চ্যানেলে আগামী ৩১ মে প্রকাশ হতে যাচ্ছে দিয়ার প্রথম গান ‘কফি হাউজ’। গানটি লিখেছেন এবং সুর সংগীত করেছেন গুণী সংগীত পরিচালক পার্থ মজুমদার। গানটির মিউজিক ভিডিও নির্মাণ করেছেন ইলান। এরই মধ্যে গানটির পুরো কাজ শেষ। এখন শুধু অপেক্ষা শ্রোতা দর্শকের কাছে পৌঁছে দেওয়ার জন্য।

নিজের প্রথম মৌলিক গান প্রকাশ প্রসঙ্গে দিয়া বলেন, ‘গান নিয়ে আমার শুধু এতটুকুই স্বপ্ন যে সাধনা, আরাধনা নিয়ে নিজেকে একজন সংগীতশিল্পী হিসেবে গড়ে তুলছি আমি যেন তাতে ধারাবাহিকভাবে থাকতে পারি। আর এই থাকাটা নিঃসন্দেহে নির্ভর করছে আমার গানের প্রতি শ্রোতা দর্শকের ভালো লাগার ওপর। তবে পার্থ দাদার করা কফি হাউজ গানটি নিয়ে আমি খুব আশাবাদী, আমার বিশ্বাস গানটি সবার মন ছুঁয়ে যাবে। যদি সবাই আমাকে গানের ব্যাপারে অনুপ্রেরণা দেন, তাহলে পেশাগতভাবেই গান নিয়ে আমি আগামীর পথে এগিয়ে যেতে চাই। আরো ভালো ভালো মৌলিক গান প্রকাশে মনোযোগী হব আমি।’

দিয়ার গ্রামের বাড়ি মুন্সীগঞ্জে। তার বাবা মো. লিয়াকত আলী খান এবং মা তাদেন্দা আক্তার। ২২ অক্টোবর জন্ম নেওয়া দিয়ার আরেকটি মৌলিক গান হচ্ছে ‘কী অপরাধে’। এ গানটি লিখেছেন রঞ্জু রেজা এবং সুর সংগীত করেছেন পার্থ মজুমদার। দিয়া জানান, তার দ্বিতীয় মৌলিক হান ‘কী অপরাধে’ প্রকাশ পাবে আগামী ঈদের পর অন্য কোনো প্রযোজনা প্রতিষ্ঠান থেকে।

 

 

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads