• শুক্রবার, ১৯ জুলাই ২০১৯, ৪ শ্রাবণ ১৪২৫
ads
‘আজীবন সম্মাননা’য় ভূষিত শবনম

বাংলাদেশের চলচ্চিত্রের জীবন্ত কিংবদন্তি শবনম

সংগৃহীত ছবি

শোবিজ

‘আজীবন সম্মাননা’য় ভূষিত শবনম

  • বিনোদন প্রতিবেদক
  • প্রকাশিত ১০ জুলাই ২০১৯

বাংলাদেশের চলচ্চিত্রের জীবন্ত কিংবদন্তি শবনম ‘আজীবন সম্মাননা’য় ভূষিত হলেন। গেল ৭ জুলাই পাকিস্তানে অনুষ্ঠিত লাক্সস্টাইল অ্যাওয়ার্ড অনুষ্ঠানে তার হাতে ‘আজীবন সম্মাননা’ তুলে দেওয়া হয়। অবশ্য এ সময় শুধু শবনমকেই নয়, পাকিস্তানের আরেক জনপ্রিয় কিংবদন্তি নায়ক নাদিমকেও ‘আজীবন সম্মাননা’য় ভূষিত করা হয়। দুজনকে একই মঞ্চে একসঙ্গে এ সম্মাননায় ভূষিত করা হয়। এ সময় শবনমের সঙ্গে ছিলেন তার একমাত্র ছেলে রনি ঘোষ।

 মুঠোফোনে পাকিস্তান থেকে শবনম বলেন, ‘বেশ কয়েক বছর আগে অন্য একটি অনুষ্ঠানে আমাকে আজীবন সম্মাননায় ভূষিত করা হয়। অবশ্য আগের বারের চেয়ে এবারের অনুষ্ঠান আরো অনেক বেশি গর্জিয়াস হয়েছে। মঞ্চে এ সময়ের তরুণ নায়কের সঙ্গে আমাকে পারফর্ম করতে হয়েছে। আমি কৃতজ্ঞ লাক্সস্টাইল পরিবারের কাছে। কারণ আমি তো এখন আমার জন্মভূমি বাংলাদেশে থাকি। সেখান থেকে পাকিস্তানে এনে আমাকে সব ধরনের সুবিধা দিয়ে রেখে আমার হাতে এই সম্মাননা তুলে দেওয়া হলো। এটা যে কত বড় প্রাপ্তি, কত আনন্দের তা ব্যাখ্যা করা সম্ভব না।’

আলী তাহেরের নির্দেশনায় শবনম পাকিস্তানের একটি চ্যানেলে প্রচার চলতি ধারাবাহিক ‘মোহিনী ম্যানশন কি সিনড্রেলা’তে নাম ভূমিকায় অভিনয় করছেন। এরই মধ্যে বেশ কিছু পর্ব প্রচারের পর শবনম বেশ সাড়া পাচ্ছেন। গেল মার্চ মাসে শবনম ‘আলোকিত নারী ২০১৯’-এ ভূষিত হন। তাকে এই সম্মাননায় ভূষিত করে আরটিভি। বাংলাদেশে সর্বশেষ শবনম কাজী হায়াৎ পরিচালিত ‘আম্মাজান’ সিনেমায় অভিনয় করেন। এরপর আর কোনো সিনেমায় তাকে অভিনয়ে দেখা যায়নি। শবনম অভিনীত অশোক ঘোষ পরিচালিত ‘নাচের পুতুল’ সিনেমার ‘আয়ানাতে ঐ মুখ দেখবে যখন’ গানটি এখনো অনেক জনপ্রিয়। গানটি গেয়েছিলেন মাহমুদুন্নবী। গানটিতে অভিনয় করেছিলেন নায়করাজ রাজ্জাক ও শবনম। এই জুটি অভিনীত গাজী মাজহারুল আনোয়ার পরিচালিত ‘সন্ধি’, ‘শর্ত’ সিনেমাও অনেক দর্শকপ্রিয়তা পেয়েছিল।

 

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads