• বুধবার, ২৪ জুলাই ২০১৯, ৯ শ্রাবণ ১৪২৫
ads
ভূতের বেশে রিয়াজ!

ছবি : সংগৃহীত

শোবিজ

ভূতের বেশে রিয়াজ!

  • প্রকাশিত ১১ জুলাই ২০১৯

অভিনয়ের প্রয়োজনে অনেক চরিত্রে অভিনয়শিল্পীদের ভিন্ন ভিন্ন বেশ ধরতে হয়। নায়ক রিয়াজও এবার ভিন্ন বেশ ধরেছেন। না, সাধারণ বেশ নয়। তিনি ধরেছেন ভূতের বেশ! তাও আবার একটি দুটি নয়, তিন ধরনের ভূত সাজতে হচ্ছে চিত্রনায়ক রিয়াজকে। ‌

‘সন্ধ্যা নামার পরে’ নামের একটি নাটকে এভাবেই তিনি হাজির হচ্ছেন। ভিন্ন ধরনের এ নাটকটি রচনা ও পরিচালনা করেছেন তারিক মুহম্মদ হাসান।

কাজটি প্রসঙ্গে রিয়াজ বললেন, ‘এ নাটকের গল্প একেবারেই আলাদা। আর এ কারণে অভিনয় করছি। আমার চরিত্রটি খুব মজার। এখানে অভিনয় করার জায়গাটাও অনেক। শুধু ভূত নয়, এতে মানুষের ভূমিকাতেও আমাকে দেখা যাবে।’

নির্মাতা জানান, ২৭ জুলাই থেকে এর শুটিং শুরু হবে। এর পর্ব সংখ্যা হবে ৭টি। ঈদের জন্য নির্মিত এই ধারাবাহিকটি প্রচার হবে নাগরিক টেলিভিশনে।

এদিকে চিত্রনায়ক রিয়াজ বেশ কিছুদিন ধরেই চলচ্চিত্র থেকে দূরে আছেন। টিভিতে মাঝেমধ্যে কাজ করলেও তার মূল ব্যস্ততা এখন নিজের রেস্তোরাঁ নিয়ে।

বাংলা চলচ্চিত্রে জনপ্রিয় এক নাম রিয়াজ আহমেদ। হুমায়ূন আহমেদের ‘দুই দুয়ারী’, এস এ হক অলিকের ‘আকাশ ছোঁয়া ভালোবাসা’ ও ‘হূদয়ের কথা’, মতিউর রহমান পানুর ‘মনের মাঝে তুমি’, সুচন্দার ‘হাজার বছর ধরে’, তৌকীর আহমেদের ‘দারুচিনি দ্বীপ’ ও গাজী মাহবুবের ‘প্রেমের তাজমহল’, ওয়াজেদ আলী সুমনের ‘সুইট হার্ট’, মে‌হের আফ‌রোজ শাও‌নের ‘কৃষ্ণপক্ষ’সহ অসংখ্য জনপ্রিয় ও প্রশংসিত সিনেমার নায়ক তিনি।

১৯৯৫ সালে মুক্তি পায় রিয়াজ অভিনীত প্রথম চলচ্চিত্র ‘বাংলার নায়ক’। পরের বছর খ্যাতনামা চলচ্চিত্রকার দিলীপ বিশ্বাসের ‘অজান্তে’ ও মোহাম্মদ হোসেনের ‘প্রিয়জন’ সিনেমায় অভিনয় করেন। ‘প্রিয়জন’ই একমাত্র চলচ্চিত্র যাতে রিয়াজ অকালপ্রয়াত সালমান শাহের সঙ্গে অভিনয় করেছেন। শাবনূর ও পূর্ণিমার সঙ্গে জুটি বেঁধে সাফল্য পেয়েছেন রিয়াজ।

শাবনূরের সঙ্গে অভিনয় করা উল্লেখযোগ্য সিনেমা হলো- ‘মন মানে না’, ‘ভালোবাসি তোমাকে’, ‘প্রেমের তাজমহল’, ‘ও প্রিয়া তুমি কোথায়’, ‘হূদয়ের বন্ধন’ ও ‘মোল্লাবাড়ীর বউ’। তারা ৪০টিরও বেশি চলচ্চিত্রে অভিনয় করেছেন। রিয়াজ-শাবনূর জুটির সর্বশেষ চলচ্চিত্র ‘শিরি-ফরহাদ’ মুক্তি পায় ২০১৩ সালের ২২ মার্চ।

অন্যদিকে ১৯৯৭ সালে মুক্তি পায় রিয়াজ-পূর্ণিমা জুটি অভিনীত প্রথম চলচ্চিত্র ‘এ জীবন তোমার আমার’। এ জুটির অন্যান্য সফল চলচ্চিত্রের মধ্যে রয়েছে- ‘মনের মাঝে তুমি’, ‘হূদয়ের কথা’, ‘শাস্তি’ ও ‘আকাশ ছোঁয়া ভালোবাসা’। তারা ৩০টিরও বেশি সিনেমায় অভিনয় করেছেন। ২০১৪ সালের ১৪ ফেব্রুয়ারি মুক্তি পায় তাদের সর্বশেষ সিনেমা সোহানুর রহমান সোহান পরিচালিত ‘লোভে পাপ পাপে মৃত্যু’।

 

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads