• শুক্রবার, ২৩ আগস্ট ২০১৯, ৮ ভাদ্র ১৪২৫
ads
ভিন্ন চরিত্রে মম!

ছবি : সংগৃহীত

শোবিজ

ভিন্ন চরিত্রে মম!

  • বিনোদন প্রতিবেদক
  • প্রকাশিত ১৩ জুলাই ২০১৯

নান্দনিক ও ব্যতিক্রমী অভিনয় দিয়ে দর্শক মন জয় করেছেন জনপ্রিয় অভিনেত্রী জাকিয়া বারী মম। শুধু ছোট পর্দায় নয়, বড় পর্দায়ও ঝলক দেখিয়েছেন এ অভিনেত্রী। এবারের কোরবানি ঈদে জাকিয়া বারী মমকে দেখা যাবে সম্পূর্ণ ভিন্ন চরিত্রে। এবার গরুর বেপারী চরিত্রে অভিনয় করলেন মম। বিপরীতে আছেন অভিনেতা অপূর্ব।

নাটকে তারা দুজনই ব্যবসায়ী। নাটকে দেখা যাবে, কোরবানির ঈদ সামনে রেখে পশুরহাটের ইজারা নিয়েছেন অভিনেতা অপূর্ব। আর সেই হাটের গরুর বেপারী মম! এমনই এক গল্প নিয়ে নির্মিত হলো নাটক ‘লায়লা-মজনুর কোরবানি’। এটি নির্মাণ করছেন এস এ হক অলিক।

কাজটি প্রসঙ্গে মম বলেন, ‘দর্শক রোমাঞ্চিত হতে চায়, ভালোবাসার গল্প দেখতে চায়। আর অপূর্ব-মম জুটিকে দর্শক গত পাঁচ বছর ধরেই পছন্দ করে চলেছেন। তারই ধারাবাহিকতায় এই বিশেষ নাটকটি হলো। একেবারে ভিন্ন একটি গল্প। আমাদের দুজনের চরিত্র বেশ নতুন। যেমন চরিত্র সচরাচর টিভি পর্দায় দর্শকরা দেখেন না। আমার ধারণা, দর্শকরা খুব আরাম পাবেন কাজটি দেখে।’

এদিকে পরিচালক এস এ হক অলিক বলেন, ‘এটা মূলত হাসির নাটক। সঙ্গে রাখা হয়েছে আমাদের সামাজিক অসংগতি। হাসি-আনন্দের মধ্যে যেন আমরা আমাদের শুধরে নিতে পারি, সেই বার্তাটি রেখেছি।’ অপূর্ব-মমর পাশাপাশি ‘লায়লা-মজনুর কোরবানি’ নাটকে আরো অভিনয় করেছেন শ্যামল জাকারিয়া, স্মরণ সাহাসহ অনেকে।

২০০৬ সালে লাক্স-চ্যানেল আই সুপারস্টার বিজয়ী হয়েছিলেন জাকিয়া বারী মম। সেবারের লাক্স-চ্যানেল আই সুপারস্টার পুরস্কারের পাশাপাশি ঘোষিত পুরস্কার ছিল হুমায়ূন আহমেদের উপন্যাস ‘দারুচিনি দ্বীপ’ নিয়ে নির্মিত চলচ্চিত্রে অভিনয়ের সুযোগ। সেই সুযোগ পুরোপুরি কাজে লাগিয়েছিলেন মম।

তারপর থেকে অভিনয় করেছেন অসংখ্য নাটক ও চলচ্চিত্রে। ২০১৮ সালে পার করে এসেছেন অভিনয়জীবনের এক যুগ। অভিনয়জীবনের এক যুগ পার করে, ১৩তম বছরটি শুরু করেছেন।

ব্যক্তিগত সম্পর্কের টানাপোড়েন বাদ দিয়ে একটা দারুণ ক্যারিয়ার পার করে এসেছেন এই অভিনেত্রী। অভিনয় করেছেন অসংখ্য একক ও ধারাবাহিক নাটকে। চলচ্চিত্রও আছে হাফ ডজন। জয় করেছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার ও মেরিল-প্রথম আলো পুরস্কারসহ বিভিন্ন সম্মানজনক স্বীকৃতি। এত কিছুর পরও মমর কাছে এই ক্যারিয়ার মাত্র ১২ বছরের এক কিশোরীর মতো। সামনে আরো বিস্তর পথ বাকি।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads