• শনিবার, ২৪ আগস্ট ২০১৯, ৯ ভাদ্র ১৪২৫
ads

শোবিজ

অপুর পরিকল্পনা

  • বিনোদন প্রতিবেদক
  • প্রকাশিত ১৬ জুলাই ২০১৯

গত ২৮ জুন শুদ্ধ সংগীতের মাধ্যমে বাংলাদেশের সংগীতাঙ্গনে বিশেষ অবদান রাখার জন্য শুদ্ধমঞ্চ থেকে ‘তুমি আমাদেরই লোক’ উচ্চারণে ভূষিত হয়েছেন অপু। ক্লোজআপ ওয়ান তোমাকেই খুঁজছে’ সংগীতকে পেশা হিসেবে নিতে তার বড় প্লাটফরম হলেও অপু  নিজেকে গানে পরিপূর্ণ করে গড়ে তুলেই এসেছেন। বড় প্লাটফরমে আসার আগেই অপু গানে নিজেকে সুশিক্ষায় গড়ে তোলেন। ফলে তার সমসাময়িক কালের প্রায় সবার কাছে ও সিনিয়র কিংবদন্তি অনেক শিল্পীর কাছেই অপু অনেক প্রিয় একজন শিল্পী।

অপুর ধ্যানে-জ্ঞানে গান। যে কারণে গানের বাইরে অপু কিছুই ভাবেন না। গান নিয়েই তার যত ভাবনা। এরই মধ্যে অপু তার অনেক শ্রদ্ধার প্রিয় সংগীতশিল্পী সুবীর নন্দীকে হারিয়ে ভীষণ কষ্ট পেয়েছেন। কারণ তার জনপ্রিয় প্রায় সবগুলো গানই অপু বিভিন্ন শোতে গাইতেন। আগামী দিনের পথ চলার ক্ষেত্রে সুবীর নন্দীর গানগুলো তার জন্য ছিল অনেক অনুপ্রেরণার। কিন্তু সেই মানুষটির গান নিজের মধ্যে লালন করতে করতে এক সময় অপু স্বপ্ন দেখেছিলেন তার নিজের সুর-সংগীতে সুবীর নন্দীকে দিয়ে একটি গান করানোর। তা আর হয়ে উঠল না অপুর। স্বপ্ন পূরণের আগেই সুবীর নন্দী চলে যান। তাই এবার আর কোনো পরিকল্পনা নিয়ে দেরি নয় অপুর। ইচ্ছে আছে অপুর এ দেশের কিংবদন্তি সংগীতশিল্পীদের দিয়ে গান করানোর। এরই মধ্যে অপু জীবন্ত কিংবদন্তি সংগীতশিল্পী সৈয়দ আবদুল হাদীর জন্য একটি গানের সুর-সংগীত করেছেন। সৈয়দ আবদুল হাদীও গানটি গাওয়ার জন্য ইচ্ছে প্রকাশ করেছেন।

অপু বলেন, ‘আমাদের সংগীতাঙ্গনের সত্যিকারের কিংবদন্তি সংগীতশিল্পীদের নিয়ে আমি কিছু কাজ করে যেতে চাই। আমি জানি তাদের চলার পথে, তাদের সমৃদ্ধ সংগীত ভান্ডারে আমার গানটি হয়তো তেমন কিছুই হবে না। কিন্তু তারপরও এক বড় ধরনের তৃপ্তি নিয়ে আমার বেঁচে থাকা হবে। এই প্রজন্মের সংগীতশিল্পী হিসেবে এটাই হবে আমার অনেক বড় পাওয়া। আর যারা আমার আহ্বানে সাড়া দিয়ে আমাকে স্নেহ দিয়ে, সহযোগিতা দিয়ে আমার পাশে থাকবেন তাদের কাছে আমি চির ঋণী হয়ে থাকব। হাদী স্যারের জন্য এরই মধ্যে তারই ঘরানার একটি গান করেছি। আমার বিশ্বাস গানটি প্রকাশ পেলে শ্রোতারা মন থেকে গানের কথা, সুর এবং স্যারের গায়কী অনুভব করবেন।’

অপু জানান, তার ইচ্ছে আছে রুনা লায়লা, সাবিনা ইয়াসমিন, কুমার বিশ্বজিৎ, এন্ড্রু কিশোরসহ আরো যারা কিংবদন্তি সংগীতশিল্পীদের জন্য নিজে সুর সৃষ্টি করে গান করার। এই প্রজন্মের একজন শিল্পী হয়ে কিংবদন্তি শিল্পীদের নিয়ে অপুর এমন ভাবনা অবশ্যই অনেক সাহসী পদক্ষেপ হিসেবেই বিবেচিত হয়।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads