• মঙ্গলবার, ১০ ডিসেম্বর ২০১৯, ২৫ অগ্রহায়ণ ১৪২৬
হানিফ সংকেতের ‘অজ্ঞ-বিজ্ঞ সমাচার’

সংগৃহীত ছবি

শোবিজ

হানিফ সংকেতের ‘অজ্ঞ-বিজ্ঞ সমাচার’

  • বিনোদন প্রতিবেদক
  • প্রকাশিত ০৭ আগস্ট ২০১৯

বরাবরের মতো এবারো ঈদের নাটক নির্মাণ করেছেন নির্মাতা হানিফ সংকেত। তার এবারের নাটকের নাম ‘অজ্ঞ-বিজ্ঞ সমাচার’। হানিফ সংকেতের নাটকের নাম যেমন ব্যতিক্রমী, গল্পেও তেমনি পাওয়া যায় আলাদা স্বাদ ও বৈচিত্র্য। পাশাপাশি নাটকে থাকে একটি সামাজিক বক্তব্য। যে কারণে হানিফ সংকেতের নাটক দেখার জন্য দর্শকদের বাড়তি আকর্ষণ থাকে। ইদানীংকালের অধিকাংশ নাটকে বাবা-মাকে খুঁজে পাওয়া না গেলেও হানিফ সংকেতের প্রতিটি নাটকেই থাকে বাবা-মার চরিত্র। ফুটে ওঠে পারিবারিক ও সামাজিক চিত্র।

আজকাল সমাজে এবং অনেক পরিবারেই নিজের ভাষাকে বিকৃত করে বাংলিশ চর্চা করা হয়। তেমনি একটি পরিবারের মা এবং সন্তানের বাংলিশপ্রীতি, বাবার প্রতিবাদ এবং আদর্শ পুত্রবধূর আগমনে পরিবারের বিভিন্ন সদস্যদের মধ্যে ঘটতে থাকে নানান ঘটনা। এসব ঘটনাকে কেন্দ্র করেই গড়ে উঠেছে ‘অজ্ঞ-বিজ্ঞ সমাচার’। নাটকটিতে একটি বিষয় স্পষ্ট হয়ে উঠেছে, আর তা হলো-‘খালি কলসী বাজে বেশি, ভরা কলসী বাজে না’। নাটকটি ধারণ করা হয় মিরপুরের ফাগুন অডিও ভিশনের নিজস্ব কমপ্লেক্সে।

নাটকের গল্প সম্পর্কে হানিফ সংকেত বলেন, ‘বলা যায় প্রতিবারের মতো এবারো আমার নাটক একটি পরিবারকে কেন্দ্র করে-পারিবারিক গল্পের নাটক।’

নাটকটিতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন আবুল হায়াত, দিলারা জামান, শহীদুজ্জামান সেলিম, মীর সাব্বির, জাকিয়া বারী মম, নিমা রহমান, সাবরিনা নিসা, ফাহিম, নজরুল ইসলামসহ আরো অনেকে। নাটকের সূচনা সংগীতের কথা লিখেছেন মোহাম্মদ রফিকউজ্জামান, সুর করেছেন হানিফ সংকেত, সংগীতায়োজন করেছেন মেহেদী, কণ্ঠ দিয়েছেন কমল ও রিয়াদ। আবহ সংগীত পরিচালনা করেছেন ফরিদ আহমেদ। নাটকটি রচনা ও পরিচালনা করেছেন হানিফ সংকেত। প্রচারিত হবে ঈদের দিন রাত ৮টা ৩০ মিনিটে, এটিএন বাংলায়।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads