• শনিবার, ২৪ আগস্ট ২০১৯, ৯ ভাদ্র ১৪২৫
ads
১০ বছর পর

ছবি : সংগৃহীত

শোবিজ

১০ বছর পর

  • বিনোদন প্রতিবেদক
  • প্রকাশিত ০৯ আগস্ট ২০১৯

সংগীতশিল্পী রবি চৌধুরী ও আঁখি আলমগীর একসঙ্গে ১০টি গান গেয়েছেন। তবে দীর্ঘ ১০ বছরেরও বেশি সময় ধরে দ্বৈত কাজ করেননি তারা। এবারের ঈদের ‘পাঁচফোড়ন’ অনুষ্ঠানের মধ্য দিয়ে এক দশকের বিরতি ভাঙলেন তারা।

রবি চৌধুরী ও আঁখির গাওয়া নতুন গানটির কথা লিখেছেন গাজী মাজহারুল আনোয়ার। সুর করেছেন রবি চৌধুরী নিজেই। ‘পাঁচফোড়ন’-এর ঈদের বিশেষ আয়োজনে আরো দুটি গান থাকছে। এর মধ্যে একটি গেয়েছেন বাউলশিল্পী শফি মণ্ডল। এর কথা ও সুর তারই। সংগীতায়োজনে মেহেদী। এ ছাড়া বিভিন্ন শ্রেণিপেশার মানুষের কোরবানি দেওয়া নিয়ে বিভিন্ন স্থানে চিত্রায়িত একটি ভিন্নধর্মী বিষয়ভিত্তিক গান রয়েছে। এর সঙ্গে নেচেছেন একদল নৃত্যশিল্পী।

দুই বন্ধুর মধ্যে সমসাময়িক বিভিন্ন বিষয় নিয়ে টকশোর আঙ্গিকে আলোচনার মাধ্যমে সাজানো হয়েছে ম্যাগাজিন অনুষ্ঠানটি। এবার দুই বন্ধুর ভূমিকায় অভিনয় করেছেন মীর সাব্বির ও সাজু খাদেম।

বিশেষ ‘পাঁচফোড়ন’-এ কোরবানির ঈদকে নিয়ে মজার মজার আলোচনার ফাঁকে ফাঁকে প্রসঙ্গক্রমে আসতে থাকে নাচ, গান, নাটক ও বিভিন্ন বিষয়ের ওপর ভিডিও প্রতিবেদন। দিনাজপুরের বীরগঞ্জ উপজেলার দেবারুপাড়া গ্রামের জমিলা বেগমের ‘কসাই’ পেশার ওপর রয়েছে একটি ভিন্নধর্মী প্রতিবেদন। এবারের কোরবানির ঈদের কয়েকটি আলোচিত ‘তারকা’ গরুর ওপর রয়েছে অনুসন্ধানী প্রতিবেদন। যেমন, টাইটানিক, বস, মেসি, ভাগ্যরাজ, সিনবাদ ইত্যাদি। নৌকার হাটের ওপর একটি তথ্যভিত্তিক অনুসন্ধানী প্রতিবেদন দেখা যাবে অনুষ্ঠানে।

কোরবানির ঈদ ও অন্যান্য বিষয়ের ওপর বেশকটি নাট্যাংশ রয়েছে। এতে অভিনয় করেছেন সোলায়মান খোকা, কে এস ফিরোজ, আবদুল আজিজ, জিয়াউল হাসান কিসলু, রোজী সিদ্দিকী, দীপা খন্দকার, কামাল বায়েজিদ, তারিক স্বপন, নিসাসহ অনেকে।

‘পাঁচফোড়ন’ নির্মাণ করেছে ফাগুন অডিও ভিশন। এটিএন বাংলায় ঈদের তৃতীয় দিন রাত ১০টা ৩০ মিনিটে প্রচার হবে এটি।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads