• সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১ আশ্বিন ১৪২৫
ads

শোবিজ

মনের মতো চরিত্রের অপেক্ষায়

  • অভি মঈনুদ্দীন
  • প্রকাশিত ২৬ আগস্ট ২০১৯

কিছুদিন আগে উপস্থাপিকা, মডেল ও অভিনেত্রী শান্তা জাহান ঘোষণা দিয়েছিলেন চলচ্চিত্রে কাজ করতে আগ্রহী তিনি। তার এই আগ্রহের কথা সংবাদমাধ্যমে প্রকাশ হওয়ার পর বেশ কয়েকজন চলচ্চিত্র পরিচালক তার সঙ্গে যোগাযোগ করেন। অনেকেই তৈরি স্ক্রিপ্ট নিয়ে, আবার অনেকেই গল্প-ভাবনা নিয়ে তার সঙ্গে যোগাযোগ করেছেন। কিন্তু নিজের মনের মতো গল্পে এবং চরিত্রে অভিনয় করতে চান তিনি। বেশ কয়েকজন চলচ্চিত্র পরিচালক তার সঙ্গে চলচ্চিত্র নিয়ে কথা বললেও কারো গল্পই তার মন স্পর্শ করতে পারেনি। তাই এখনই সিনেমায় কাজ করার কথা চূড়ান্তভাবে কিছু জানাতে পারছেন না শান্তা জাহান। তবে তিনি জানান, চলচ্চিত্রে কাজ করার প্রবল আগ্রহ জন্মেছে তার মনে।

শান্তা জাহান বলেন, ‘মানসিকভাবে আমি সিনেমায় কাজ করার জন্য প্রস্তুত এখন। নিশ্চয়ই ভালো গল্প এবং ভালো একটি চরিত্র আগে জরুরি। অবশ্য সেক্ষেত্রে পরিচালকও একটি গুরুত্বপূর্ণ বিষয়। সবকিছু আসলে ব্যাটেবলে মিলে গেলে সিনেমায় অভিনয় করব। আবার এমনও হতে পারে ভীষণ আগ্রহ নিয়ে অপেক্ষা করছি একটি ভালো গল্পের সিনেমায় অভিনয় করার জন্য। কিন্তু অপেক্ষার সেই প্রহর অনেক পেরিয়ে আমার কাছে যদি প্রস্তাব আসে তখন আবার কী হয় সেটাও একটা ভাবনার বিষয়। তবে আমি একটি ভালো গল্পের সিনেমায় কাজ করতেই চাই। দেখা যাক শেষ পর্যন্ত কী হয়।’

শান্তা জাহান এখন পর্যন্ত ত্রিশটির বেশি বিজ্ঞাপনে মডেল হিসেবে কাজ করেছেন। সর্বশেষ তিনি রোজার ঈদে ফেরদৌস হাসান প্রিন্সের নির্দেশনায় একটি টিভি বিজ্ঞাপনে মডেল হিসেবে কাজ করেছেন। এতে তার সহশিল্পী ছিলেন ওমর মালিক। শান্তা প্রথম বিজ্ঞাপনে মডেল হন বিএসআরএমের। গেল এপ্রিল মাসে শান্তা প্রথমবারের মতো উপস্থাপনার জন্য অস্ট্রেলিয়া গিয়েছিলেন। একটি সংগঠনের উদ্যোগে বাংলাদেশি প্রতিবন্ধীদের জন্য তহবিল সংগ্রহের অনুষ্ঠান উপস্থাপনা করতেই গিয়েছিলেন তিনি।

অবশ্য শান্তা নিজেও গত পাঁচ বছরেরও বেশি সময় ধরে সমাজের অসহায়, এতিম, প্রতিবন্ধী শিশুদের জন্য কাজ করে যাচ্ছেন। তাদের জন্য বাসস্থান, খাবার ও শিক্ষা নিশ্চিত করার লক্ষ্যে নেপথ্যে থেকে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন শান্তা জাহান। অভিনয়ে শান্তা জাহানকে প্রথম দেখা যায় মাবরুর রশীদ বান্নাহর ‘নাইন অ্যান্ড হাফ’ নাটকে। সর্বশেষ তাকে এজাজ মুন্নার ‘বউ বিবি বেগম’ নাটকে। বিকাশ-এর বিজ্ঞাপনে মডেল হিসেবে কাজ করে শান্তা সবচেয়ে বেশি আলোচনায় আসেন। ঈদে বেশ কয়েকটি টিভি চ্যানেলে উপস্থাপনা নিয়ে ব্যস্ত সময়ও কাটিয়েছেন শান্তা জাহান।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads