• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯, ২১ কার্তিক ১৪২৪
ads

শোবিজ

নকীব খানের সুরে লিজার গান

  • বিনোদন প্রতিবেদক
  • প্রকাশিত ০৮ সেপ্টেম্বর ২০১৯

এই প্রজন্মের শ্রোতাপ্রিয় ও ব্যস্ততম সংগীতশিল্পী তার ভক্ত-শ্রোতাদের জন্য নতুন একটি গান প্রকাশ করেছেন। দেশ বরেণ্য সংগীত ব্যক্তিত্ব নকীব খানের সুরে ‘চাইনি এমন করে’ গানটির গেল ৫ সেপ্টেম্বর লিজা তার ইউটিউব চ্যানেলে লিরিক্যাল ভিডিও প্রকাশ করেছেন। গানটির কথা লিখেছেন রবিউল ইসলাম জীবন এবং সংগীতায়োজন করেছেন ফোয়াদ নাসের বাবু। এই গানটি লিজার ‘পাগলী সুরাইয়া’ অ্যালবামের।

গানটি প্রসঙ্গে লিজা বলেন, পাগলী সুরাইয়া অ্যালবামের ‘চাইনি এমন করে’ গানটি আমার নিজেরই খুব পছন্দের একটি গান। নকীব স্যারের সুরের গান এর আগে অনেক শিল্পী গেয়েছেন। তাদের গানে শ্রোতারা মুগ্ধ হয়েছেন। স্যারের সুরের মাঝে কি যেন বিশেষ একটা কিছু আছে। যে কারণে তার গানের মাঝে কি যেন একটা মায়া কাজ করে। আমারও এই গানটির প্রতি বিশেষ মায়া কাজ করে। গানের কথা এবং সুর সবমিলিয়ে মন ছুঁয়ে যাবার মতোই একটি গান হয়েছে। ফোয়াদ নাসের বাবু ভাইও চমৎকার সংগীতায়োজন করেছেন। আশা করি শ্রোতা-দর্শকের গানটি ভালো লাগবে।

লিজা এখন সাধারণত নিজের নতুন নতুন গান নিজের ইউটিউব চ্যানেলেই প্রকাশ করেন। এর আগে সর্বশেষ তিনি তার চ্যানেলে ‘এক বৃষ্টিতে’ গানটি প্রকাশ করেন। গানটি লিখেছেন এবং সুর  ও সংগীত করেছেন অটমুনাল মুন। মিউজিক ভিডিও নির্মাণ করেছেন আবিদ হাসান। এদিকে গেল ২ সেপ্টেম্বর থেকে ভারতেও প্রদর্শিত হচ্ছে বাংলাদেশ টেলিভিশনে। প্রথম দিনের প্রচার উপলক্ষে বিটিভিতে একটি বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়। তাতে অংশ নেন লিজা।

এরই মধ্যে স্টেজ শো’র মৌসুম প্রায় শুরু হয়ে গেছে। আর তাই স্টেজ শো নিয়েও লিজা একটু একটু করে ব্যস্ত হয়ে উঠছেন। গেল শুক্রবার রাত ৮টা ৪৫ মিনিটে বিটিভিতে ‘স্মৃতিময় গানগুলো’ অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন লিজা। উল্লেখ্য, লিজার ইউটিউব চ্যানেলে যেসব গান নিয়মিত শ্রোতা-দর্শক উপভোগ করতে পারবেন সে গানগুলো হলো- ‘প্রাণ জুড়ে’, ‘এক যমুনা’, ‘আসমানী’,‘ ভালোবাসি বলা হয়ে যাক’, ‘যাবি কতো দূরে’, ‘বারোটি মাসে’, ‘পাগলী সুরাইয়া’ ইত্যাদি।

২০০৮ সালে ৮৬ হাজার প্রতিযোগীকে পেছনে ফেলে লিজা ‘ক্লোজআপ ওয়ান তোমাকেই খুঁজছে’ প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছিলেন। সেই হিসেবে পেশাগত বিবেচনায় সংগীত জীবনে এক দশকেরও বেশি সময় পার করেছেন তিনি।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads