• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯, ২১ কার্তিক ১৪২৪
ads
এন্ড্রু কিশোরের চিকিৎসা সহায়তা নিয়ে তীব্র প্রতিক্রিয়া

প্রধানমন্ত্রীর কাছ থেকে ১০ লাখ টাকার চেক বুঝে নিচ্ছেন এন্ড্রু কিশোর

সংগৃহীত ছবি

শোবিজ

এন্ড্রু কিশোরের চিকিৎসা সহায়তা নিয়ে তীব্র প্রতিক্রিয়া

  • বিনোদন প্রতিবেদক
  • প্রকাশিত ১০ সেপ্টেম্বর ২০১৯

গত রোববার প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে ১০ লাখ টাকার চিকিৎসা সহায়তা দেওয়া হয় জনপ্রিয় প্লেব্যাক শিল্পী এন্ড্রু কিশোরকে। তা নিয়ে সংস্কৃতি অঙ্গণসহ দেশজুড়ে তীব্র প্রতিক্রিয়া দেখা গেছে।  বেশিরভাগ সংস্কৃতিসেবী মনে করেন, এন্ড্রু কিশোর প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে চিকিৎসা সেবা পাওয়ার মতো দুস্থ হয়ে যাননি যে চিকিৎসার জন্য তাকে দান-খয়রাত করতে হবে। সামাজিক যোগাযোগ মাধ্যমসহ সব জায়গা আলোচনার বিষয়বস্তুতে পরিণত হয়েছে এন্ড্রু কিশোরের চিকিৎসা সহায়তাভ

সহকর্মী ও মিউজিক ডিরেক্টর তানভীর তারেক এক ফেসবুক পোস্টে লিখেছেন, ‘ইউএসএ ক্যাসিনোতে নাকি তার লাক খুবই ভালো। ইউএসএ-ইউরোপ সারা বিশ্বের ক্যাসিনোতে তার খেলা চাই-ই চাই।  ১০-২০ হাজার ডলার কামিয়ে ফেলেন রাত না হতেই।  হেরেছেনও বারবার। গর্বিতভাবে সেসব গল্প তার অগুনতিবার শোনা। পয়সা ছাড়া স্টেজেই ওঠেননি তিনি। চ্যারিটি শোতে সবচেয়ে কম পেয়েছি তাকে।  মিরপুরে সু-উচ্চ বাড়ি দেখে খুবই ভালো লেগেছিল সেই কবে! মাথা উঁচিয়ে দেখতে দেখতে গর্বিতভাবে ভেবেছি, জেনেছি আরো কিছু সম্পত্তির কথা। বড় শিল্পীদের এমন ভালোভাবেই তো থাকা উচিত।’

তিনি লেখেন, ‘আমাদের প্রধানমন্ত্রীর পরম মমতাময়ী। আমাদের এ দেশ আগামী কয়েকশ বছরে এমন মমতাময়ী প্রধানমন্ত্রী পাবে না। এটা বাড়তি কথা না। বাজি লেগে বলতে পারি। কিন্তু তাই বলে তার কোমল হৃদয়, তার মমতামাখা মনকে বারবার ধোঁকা দিয়ে এসব কাজ করবেন।!।

বেশ কয়েকজন সিনিয়র শিল্পীর সঙ্গে কথা বলে জানা গেছে, বিষয়টি নিয়ে তারা লজ্জিত।  এন্ড্রৃ কিশোরের মতো সামর্থ্যবান শিল্পীর চিকিৎসার জন্য প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে হাত পাতাকে তারা সমগ্র সংস্কৃতি অঙ্গণের জন্য অপমানজনক বলে মনে করেন। এসব সংস্কৃতিকর্মীদের অনেকেই সরাসরি কিছু বলছেন না।

তবে বিষয়টি ‘লজ্জাজনক’ মন্তব্য করেছেন।

এন্ড্রু কিশোরের এই চিকিৎসা সহায়তা ভালোভাবে নিতে পারেননি সাধারণ মানুষও। সামাজিক যোগাযোগ মাধ্যমে সাধারণ মানুষ তাদের মতামত প্রকাশ করেছেন। কেউ কেউ বলছেন, এভাবে যদি সামর্থ্যবান শিল্পীরা সাহায্য চেয়ে নিতে শুরু করেন তাহলে সত্যিকার দুস্থরা বঞ্চিত হতে পারেন।

তবে কেউ কেউ এন্ড্রু কিশোরের এই চিকিৎসা সহায়তাকে ‘শিল্পীদের জন্য প্রধানমন্ত্রীর সম্মানী’ মনে করছেন। তাদের এই ধারনার সঙ্গে বেশিরভাগ মানুষ দ্বিমত পোষণ করেছেন। কারণ সম্মানি কখনও চেয়ে নেওয়া হয় না। এন্ড্রু কিশোর চিকিৎসা সহায়তার জন্য আবেদন করেছিলেন বলে জানা গেছে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads