• সোমবার, ২১ অক্টোবর ২০১৯, ৫ কার্তিক ১৪২৬
ads

শোবিজ

আইয়ুব বাচ্চুর ১৮ ফুট উঁচু ‘রুপালি গিটারে’র উদ্বোধন আজ

  • বিনোদন প্রতিবেদক
  • প্রকাশিত ১৮ সেপ্টেম্বর ২০১৯

ব্যান্ড সংগীতের কিংবদন্তি শিল্পী আইয়ুব বাচ্চু গত বছরের ১৮ অক্টোবর চিরবিদায় নেন। তাকে শ্রদ্ধা জানাতে রুপালি গিটার নিয়ে গড়ে উঠছে আইয়ুব বাচ্চু চত্বর। চট্টগ্রাম নগরীর প্রবর্তক মোড়ে রুপালি গিটারের আদলের ভাস্কর্য নির্মাণকাজ এরই মধ্যে শেষ। এটি আজ উদ্বোধন করা হবে।

জানা গেছে, আজ সন্ধ্যায় আইয়ুব বাচ্চুর মৃত্যুবার্ষিকীর এক মাস আগে ভাস্কর্যটির উদ্বোধন করবেন মেয়র আ জ ম নাছির উদ্দীন। স্টিলের পাতে তৈরি ১৮ ফুট উঁচু গিটারটিতে রয়েছে ৬টি তার। চট্টগ্রামের গোলপাহাড় মোড় থেকে প্রবর্তকের দিকে যাওয়ার সময় গিটারটির সামনের অংশ চোখে পড়বে। পশ্চিম মুখ করে গিটারটি বসানো হয়েছে। এর চারপাশে ফোয়ারা দেওয়া হয়েছে। আজ সন্ধ্যায় ফোয়ারার পানি ছাড়া হবে। এ ছাড়া থাকবে দৃষ্টিনন্দন আলোকসজ্জা।

গত বছরের ১৮ আগস্ট চট্টগ্রাম সিটি করপোরেশনের গোলপাহাড় মোড় থেকে প্রবর্তক মোড় পর্যন্ত চার লেন বিশিষ্ট সড়কটির সৌন্দর্যবর্ধন, সবুজায়ন ও আধুনিকায়নের উদ্যোগ নেওয়া হয়। অডিওস ইঙ্ক ও স্ক্রিপ্ট যৌথ উদ্যোগে এ সৌন্দর্যবর্ধনের কাজ করার জন্য চুক্তিবদ্ধ হয়। সেই চুক্তি মোতাবেক সৌন্দর্যবর্ধনের আওতায় প্রবর্তক মোড়ে বসানো হয়েছে আইয়ুব বাচ্চুর সেই রুপালি গিটারের আদলে একটি গিটার।

গত বছরের ১৮ অক্টোবর হঠাৎ না ফেরার দেশে পাড়ি জমান বাংলা ব্যান্ডের জাদুকর আইয়ুব বাচ্চু।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads